মামুনুলের শ্বশুরকে আ. লীগের নোটিশ

শিশু বক্তার বিরুদ্ধে পর্নোগ্রাফির মামলা

আজাদী ডেস্ক | বুধবার , ১৪ এপ্রিল, ২০২১ at ৬:০৮ পূর্বাহ্ণ

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকের কথিত দ্বিতীয় স্ত্রীর বাবা আওয়ামী লীগ নেতা মো. ওলিয়ার রহমান ওরফে ওলি মিয়াকে সংগঠন থেকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। ওলিয়ার ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার গোপালপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। গত সোমবার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোনায়েম খান ও সাধারণ সম্পাদক মো. ফরিদ উদ্দিনের স্বাক্ষরে এই নোটিশ পাঠানো হয়।
নোটিশে বলা হয়েছে, আপনার জামাতা মামুনুল হক উগ্রপন্থী হেফাজতে ইসলামের সঙ্গে জড়িত। আপনার মেয়ে অবৈধ কার্যকলাপে লিপ্ত। এমনকি আপনার স্ত্রীও জামায়াতপন্থী। হেফাজতে ইসলামের সঙ্গে পরিবারের সংশ্লিষ্টতার বিষয়টি আপনি কখনও দলীয় নেতাদের জানাননি। আপনাকে কেন পদ থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হবে না তার পক্ষে আগামী সাত কর্মদিবসের মধ্যে সন্তোষজনক জবাব দেওয়ার অনুরোধ করা হল। এ বিষয়ে ওলিয়ার রহমানের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া গেছে।
এদিকে ‘শিশু বক্তা’ হিসেবে পরিচিত যুবক রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনেও মামলা করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার দুপুরে গাজীপুর মেট্রোপলিটনের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইলতুৎমিশ এক প্রেস ব্রিফিং জানান, রফিকুল ইসলাম মাদানী মোবাইল ফোনে নিয়মিত পর্নোগ্রাফি ভিডিও দেখাসহ রাষ্ট্রবিরোধী বিভিন্ন কার্যক্রম পরিচালনা করতেন। তার বিরুদ্ধে মামলায় পর্নগ্রাফি নিয়ন্ত্রণ আইন ২০১২ এর ৮ (৫)(ক) ধারা যুক্ত করা হয়েছে। রফিকুলের সাত দিনের রিমান্ড চেয়ে মঙ্গলবার সকালে গাজীপুর জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আদালতে আবেদন করা হয়েছে বলেন তিনি। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এডিসি মোহাম্মদ আহসান, গাছা থানার ওসি ইসমাইল হোসেন এবং পরিদর্শক তদন্ত নন্দলাল। গাছা থানার ওসি ইসমাইল হোসেন বলেন, রফিকুলের মোবাইল সিজ করে এঙপার্টের কাছে দেওয়া হয়। এতে দেখা গেছে, তিনি পর্নোগ্রাফি ভিডিও দেখতেন এবং সংরক্ষণ করতেন। পর্নোগ্রাফি ভিডিও সংরক্ষণ করা দণ্ডনীয় অপরাধ উল্লেখ করে ওসি বলেন, তাই তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় পর্নোগ্রাফি মামলার ওই ধারাও সংযুক্ত করা হয়েছে। ওই দুইটি বিষয়ে আলাদাভাবে অভিযোগপত্র দেওয়া হবে। রফিকুলের রিমান্ডের আবেদনের শুনানির দিন আগামী ১৫ এপ্রিল ধার্য করেছে আদালত।

পূর্ববর্তী নিবন্ধমাঠে সোনালি ফসল
পরবর্তী নিবন্ধরাউজানে দেবরের বটির কোপে ভাবী ভাতিজি আহত