মাধ্যমিক স্কুলে ভর্তির ডিজিটাল লটারির ফল ২৮ নভেম্বর

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৩ নভেম্বর, ২০২৩ at ৭:২৫ পূর্বাহ্ণ

সরকারিবেসরকারি মাধ্যমিক স্কুলে ভর্তির ডিজিটাল লটারির ফল প্রকাশ দুই দিন পিছিয়ে দেয়া হয়েছে। আগামী ২৬ নভেম্বর এই লটারির ফল প্রকাশের কথা থাকলেও তা আগামী ২৮ নভেম্বর প্রকাশিত হবে। ২৬ নভেম্বর এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের তারিখ নির্ধারণ করায় স্কুল ভর্তির লটারির ফল প্রকাশ দুইদিন পিছিয়ে দেয়া হয়েছে বলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সূত্র জানিয়েছে।

সূত্র জানিয়েছে, বিগত তিন বছরের ন্যায় এবারও লটারির মাধ্যমে মাধ্যমিক স্কুলে শিক্ষার্থী ভর্তি করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ২০২৪ শিক্ষাবর্ষে দেশের ৬৫৮টি সরকারি ও সরকারিকৃত বিদ্যালয়ে সর্বমোট ১ লাখ ১৮ হাজার ১০৬টি আসনে শিক্ষার্থী ভর্তির জন্য এই লটারি অনুষ্ঠিত হবে। এতে দেশের ৫ লাখ ৬৩ হাজার ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করেছে। এরমধ্যে চট্টগ্রাম মহানগরীর ১০টি স্কুলের বিভিন্ন শ্রেণিতে থাকা ২ হাজার ৪২৪টি আসনের বিপরীতে সর্বমোট ৭৮ হাজার ৫৯৯ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করেছে।

২৬ নভেম্বরের পরিবর্তে ২৮ নভেম্বর অনলাইন আবেদনের লটারির ফল প্রকাশের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে টেলিটককে চিঠি দেয়া হয়েছে। ঢাকার সেগুনবাগিচাস্থ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সস্টিটিউটে এই লটারি অনুষ্ঠানের কথা রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধদুই পরিবারে চার ভাইয়ের পৃথক মনোনয়নপত্র সংগ্রহ
পরবর্তী নিবন্ধতফসিল পেছানো নিয়ে যা বললেন নির্বাচন কমিশনার