মাকে হাসপাতালে রেখে ফেরার পথে লাশ হল স্কুলছাত্র

বাইক দুর্ঘটনা

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২ ডিসেম্বর, ২০২১ at ৬:০১ পূর্বাহ্ণ

মা মনোয়ারা বেগমকে হাসপাতালে রেখে ফেরার পথে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে লাশ হল স্কুল ছাত্র মোহাম্মদ বারেক (১৮)। গতকাল বুধবার সকাল সাড়ে ৮টার দিকে নগরীর চকবাজার থানাধীন সিরাজদৌল্লা রোডের চট্টগ্রাম কলেজের পূর্ব গেটে এ ঘটনা ঘটে। নিহত বারেক সাতকানিয়া থানার খাগরিয়া এলাকার রিকসাচালক মাহবুবুল আলমের ছেলে। তার দুই ছেলে ও এক মেয়ের মধ্যে বারেক সবার ছোট। বড় মেয়ে মহসিন কলেজের স্নাতক বর্ষের শিক্ষার্থী। এছাড়া আরেক ছেলে মোহাম্মদ তারেক একটি মোটরসাইকেলের গ্যারেজে কাজ করে। পরিবার নিয়ে তিনি বর্তমানে নগরীর চকবাজার পশ্চিম বাকলিয়া এলাকার আতুইজ্জার দোকান এলাকায় ভাড়া বাসায় থাকেন।
গতকাল রাতে নিহত বারেকের নগরীর বাসায় গিয়ে দেখা গেছে, আদরের ছোট ছেলেকে হারিয়ে বারবার সংজ্ঞা হারাচ্ছিলেন পিতা মাহবুব। স্বজন ও প্রতিবেশীরা তাকে প্রবোধ দেয়ার চেষ্টা করেও ব্যর্থ হচ্ছিলেন। এই মর্মান্তিক মৃত্যু এলাকার প্রত্যেকটি মানুষের মনে ভীষণভাবে নাড়া দিয়েছে। পাড়ার প্রতিটি দোকান ও গলিতে বারেককে কেন্দ্র করে আলোচনা হচ্ছে। এলাকার বয়োজ্যেষ্ঠ বদিউজ্জামান বলেন, বাকি ৮-১০টা ছেলের চেয়ে ও একদম আলাদা ছিল। এলাকার সবার সাথে খুব মিলেমিশে থাকতো। বড়দের খুব সম্মান করতো। এরকম একজন অমায়িক ছেলের চলে যাওয়া মেনে নিতে কষ্ট হচ্ছে।
নিহতের বড় ভাই মোহাম্মদ তারেক দৈনিক আজাদীকে বলেন, সকালে আম্মুকে জেনারেল হাসপাতালে ফিজিওথেরাপি দিতে নিয়ে যায় বারেক। আম্মুকে সেখানে রেখে বাসার ফেরার পথে চট্টগ্রাম কলেজের পূর্ব গেটের দিকে ওর মোটরসাইকেলের চাকা পাংচার হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যায়। এটি আমরা সিসিটিভি ফুটেজে দেখেছি। ওর মোটরসাইকেলের সঙ্গে কোনো গাড়ির সংঘর্ষ হয়নি। ঘটনার পরপর স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে আমাদের কাছে খবর আসে আমার ভাই আর নেই। সবার ছোট হওয়ায় ও মা-বাবার খুব আদরের ছিল। এভাবে চলে যাবে, কখনো ভাবতে পারিনি। ও সম্পূর্ণ নিজের ইচ্ছা ও চেষ্টায় পড়ালেখা চালিয়ে যাচ্ছিল। বাকলিয়া প্রিমিয়ার স্কুলে সে নবম শ্রেণিতে পড়তো। পড়ালেখার পাশাপাশি ইলেকট্রিকের কাজও করত সে।
চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ফেরদৌস জাহান বলেন, মাকে ফিজিওথেরাপি দিতে হাসপাতালে নিয়ে যায় ছেলে মোহাম্মদ বারেক। হাসপাতালে মাকে রেখে বাসায় ফেরার পথে চট্টগ্রাম কলেজের পূর্ব গেটের সামনে এলে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় পড়ে যায়। এতে গুরুতর আহতাবস্থায় তাকে হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পূর্ববর্তী নিবন্ধচকরিয়ায় ট্রাক চাপায় বাইক আরোহী নিহত
পরবর্তী নিবন্ধলোহাগাড়ায় কাভার্ডভ্যানের ধাক্কায় মাদ্রাসা ছাত্র নিহত