মহেশখালীতে ফ্রি মেডিকেল ক্যাম্প

মহেশখালী প্রতিনিধি | শনিবার , ১৭ ফেব্রুয়ারি, ২০২৪ at ১০:৪১ পূর্বাহ্ণ

মহেশখালীতে অসহায়, দুস্থ রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিতে রোটারি ক্লাব অব চিটাগাং খুলশী সেন্ট্রালের সহযোগিতায় এবং চট্টগ্রামস্থ মহেশখালী পেশাজীবী সমবায় সমিতির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীনের ব্যবস্থাপনায় গতকাল অনুষ্ঠিত হয়েছে ফ্রি মেডিকেল ক্যাম্প। এতে দ্বীপের এক হাজারের অধিক রোগী বিনামূল্যে চিকিৎসা সেবা পেয়েছে।

উপজেলার বড় মহেশখালী মুন্সিরডেইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হল রুমে দিনব্যাপী মেডিকেল ক্যাম্পেইনে একদল বিশেষজ্ঞ চিকিৎসক খৎনা, নাককান ছেদনসহ প্রায় ১ হাজার রোগীর বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেন। মেডিকেল ক্যাম্পে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের যুগ্ম সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন, প্রকৌশলী (চুয়েট) অধ্যাপক সুদীপ কুমার পাল, চট্টগ্রাম চক্ষু হাসপাতালের এমডি রিজোয়ান শহীদি, বাংলাদেশ নৌ বাহিনীর এডমিন অফিসার জাকের হোছাইন।

এছাড়া ডা. লে. কর্নেল মারুফ হায়দার খান, ডা. শিরিন ফাতেমা, ডা. জিএম সেলিম, ডা. মোহাম্মদ সাইফুল্লাহ এবং ডা. মুজাহিদুল হক মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা দেন।

মেডিকেল ক্যাম্পের উদ্যোক্তা জয়নাল আবেদীন বলেন, মহেশখালী একটি উপকূলীয় প্রত্যন্ত দীপাঞ্চল। এখানকার দুস্থ অসহায় রোগীরা চিকিৎসা সেবা থেকে অনেক পিছিয়ে আছে। তাদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানসহ খেটে খাওয়া শ্রমজীবী মানুষের ছেলে মেয়েদের খৎনা, নাক কান ছেদন ইত্যাদি জনসেবামূলক কাজ করে আমি আর্ত মানবতার সেবায় নিয়োজিত থাকি। আগামীতেও এ ধরনের মানব সেবামূলক কাজ অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধফেরোমোন হরমোন
পরবর্তী নিবন্ধচিটাগাং এক্স শাহীনের প্রীতি সম্মিলন