মহিলা ভাইস চেয়ারম্যান পদে মরিয়মের হ্যাটট্রিক নাকি পারভীন-চুমকির চমক

আনোয়ারা উপজেলা

আনোয়ারা প্রতিনিধি | শনিবার , ২৫ মে, ২০২৪ at ৭:২৩ পূর্বাহ্ণ

আগামী ২৯ অক্টোবর আনোয়ারা উপজেলা নির্বাচনকে ঘিরে প্রচারণা এখন জমজমাট। প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা রাতদিন ভুলে যাচ্ছেন ভোটারদের দুয়ারে। এবারের নির্বাচন নজর কাড়ছে দুইবারের ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগমের সঙ্গে অপেক্ষাকৃত নবীন প্রার্থী পারভিন আকতার ও চুমকি চৌধুরীর।

বর্তমান ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগমের সাথে নতুন দুই প্রার্থীর একজন সাবেক উপজেলা মহিলা আওয়ামী লীগের সম্পাদক পারভীন আক্তার, অপরজন দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক চুমকি চৌধুরী। তিনদিন পর ভোটের ফলাফলে বর্তমান ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম বদনীর হ্যাটট্রিক জয় নাকি তারুণ দুই প্রার্থী পারভীন আকতার ও চুমকি চৌধুরী প্রথম নির্বাচনে এসে বাজিমাত করবেন এটাই এখন আলোচনায়।

আগামী ২৯ মে অনুষ্ঠিত নির্বাচনে উপজেলার ১১ ইউনিয়নে ২ লক্ষ ৩২ হাজার ৬শ নয় জন ভোটার রয়েছে। তারমধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ২৩ হাজার ৩৮৮, নারী ভোটার হল এক লক্ষ নয় হাজার ২২১ জন। ৭৪ টি ভোটকেন্দ্রে তারা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এ ব্যাপারে ভাইস চেয়ারম্যান প্রার্থী মরিয়ম বেগম বলেন, আমি বিগত ৩৩ বছর ধরে জনগণের সেবা করছি। গত দুই বার আমি উপজেলা ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছি। তার আগে ৩ বার বৈরাগ ইউনিয়নের ইউপি সদস্য হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করেছি। এলাকার উন্নয়নে ভূমিক রেখেছি। গত নির্বাচনে আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী কে ২০ হাজারের বেশি ভোটে পরাজিত করেছি ইনশাআল্লাহ এবারও আমি বিপুল ভোটে নির্বাচিত হব।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী পারভিন আক্তার বলেন, প্রথম নির্বাচনে প্রার্থী হয়েছি। ব্যক্তিগতভাবে নির্বাচনের প্রার্থী না হলেও উপজেলা মহিলা আওয়ামী লীগের সম্পাদক হিসেবে জাতীয় নির্বাচন, ইউপি নির্বাচনসহ নির্বাচন করার যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে। নির্বাচনের প্রার্থী এলাকার মানুষের ব্যাপক সাড়া পাচ্ছি। এলাকার মানুষ আমাকে প্রার্থী হিসেবে পেয়ে খুব খুশি। আমি নির্বাচিত হলে এলাকার উন্নয়ন ও শান্তি প্রতিষ্ঠায় সর্বোচ্চ ভূমিকা রাখব।

প্রার্থী চুমকি চৌধরী বলেন, তারুণ্যের প্রার্থী হিসেবে এলাকায় চমক সৃষ্টি করেছি। দীর্ঘদিন এলাকার মানুষ এ পদে শিক্ষিত যোগ্য প্রার্থীর অভাব অনুভব করেছিল, সেই অভাব পূরণ করতে আমি নির্বাচনে প্রার্থী হয়েছি। ইনশাল্লাহ আমি জয়ী হব।

পূর্ববর্তী নিবন্ধরামগড় পশু হাসপাতাল ‘নিজেই অসুস্থ’
পরবর্তী নিবন্ধলোহাগাড়ায় দুই প্রার্থীর প্রতিনিধিকে জরিমানা