মহাসড়কে পাগলা ষাঁড়ের কাণ্ড!

পটিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৩ জুন, ২০২২ at ১০:২৫ পূর্বাহ্ণ

বিকেল সাড়ে ৫টা। পটিয়া পৌরসদরের মহাসড়কের মাঝপথে হঠাৎ একটি ষাঁড়ের ভোঁ-দৌড়। কেউ মোটররিকশা, আবার কেউ খালি পায়ে ষাঁড়ের পেছনে সমানে দৌড়াচ্ছে। মহাসড়কের দুপাশে শত শত লোকজন কৌতুহলী দৃষ্টিতে দৃশ্যটি উপভোগ করছে। পরে জানা যায়, জবাই করার জন্য একটি বিয়ের কমিউনিটি সেন্টারে নেয়া হলে সেখান থেকে পালিয়ে মহাসড়কে চলে আসে ষাঁড়টি। ষাঁড়টির কারণে মহাসড়কে প্রায় ১০ মিনিট যানজটের সৃষ্টি হয়। পথচারীরা অনেকে ভয়ে দৌঁড়ে পালাতে থাকে। খবর পেয়ে থানার একদল পুলিশও ঘটনাস্থলে উপস্থিত হয়। এ ঘটনায় বেশ কয়েকজন সামান্য আঘাতপ্রাপ্ত হয়।

এত দৌড়ঝাঁপের পরও অবশ্য ষাঁড়টির শেষ রক্ষা হয়নি। অনেক কষ্টে আটকিয়ে মহাসড়কের পাশেই জবাই করে ভ্যানে করে আধা কিলোমিটার দূরের কমিউনিটি সেন্টারে নিয়ে যাওয়া হয়। ঘটনাটি ঘটে গতকাল বুধবার চট্টগ্রাম-কঙবাজার মহাসড়কের পটিয়া পৌরসদরের পোস্ট অফিস মোড়ে।

জানা যায়, পৌরসদরের একটি কনভেশন হলে উপজেলার ডেঙ্গাপাড়া এলাকার এক ব্যক্তির বিয়ের মেহেদী অনুষ্ঠান ছিল। অনুষ্ঠানের জন্য প্রায় লক্ষাধিক টাকা মূল্যের ষাড়টি ক্রয় করা হয়। বিকেলে সেটিকে জবাই করার জন্য কমিউনিটি সেন্টারে নেয়া হলে হঠাৎ রশি ছিঁড়ে পালিয়ে যায়। প্রায় আধা কিলোমিটার পথ দৌড়ে পটিয়া পোস্ট অফিস মোড়ে এসে লোকজন ও গাড়ির চাপের কারণে দৌড়াতে না পেরে ধরা পড়ে যায়।

কনভেনশন হলটির তত্ত্বাবধায়ক গিয়াস উদ্দিন জানান, একটি বিয়ের মেহেদী অনুষ্ঠানের জন্য ষাড়টিকে বিকেলে কমিউনিটি সেন্টারে আনা হলে সেটি পালিয়ে যায়। তবে কার বিয়ের অনুষ্ঠান তা তিনি জানাতে অপারগতা প্রকাশ করেন।

পূর্ববর্তী নিবন্ধঅভিনব কায়দায় ইয়াবা পাচার গ্রেপ্তার ১
পরবর্তী নিবন্ধবারইয়ারহাটে ট্রেন-ট্রাক সংঘর্ষে একজন নিহত