মহামারীতে সহায়তা দিতে গুগল ম্যাপস আপডেট

| বৃহস্পতিবার , ১৯ নভেম্বর, ২০২০ at ১০:০৯ পূর্বাহ্ণ

করোনাভাইরাস মহামারীতে গ্রাহকদেরকে আরও তথ্য দিয়ে সহায়তা করতে গুগল অ্যাসিস্টেন্ট ড্রাইভিং মোডের পাশাপাশি ম্যাপস সেবা আপডেট করেছে গুগল। লকডাউন কাটিয়ে বিশ্বজুড়ে মানুষ যখন ‘নতুন স্বাভাবিকতা’র সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করছে, তখন গুগল ম্যাপস-এর গ্রাহক সংখ্যা একশ কোটি ছাড়িয়েছে। এই গ্রাহকদের সহায়তা করতে সোমবার গুগল ম্যাপস অ্যাপ আপডেট করেছে সার্চ ইঞ্জিন জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি। বিজনেস ইনসাইডারের প্রতিবেদন বলছে, অ্যান্ড্রয়েড এবং আইওএসের আপডেটেড কোভিড স্তর শিগগিরই আরও তথ্য দেখাবে। খবর বিডিনিউজের।
গুগল ম্যাপস-এর পণ্য বিভাগের প্রধান ডেইন গ্লাসগো বলেছেন, গুগল ম্যাপস গ্রাহকের রিয়েল টাইম তথ্যের ওপর ভিত্তি করে অ্যান্ড্রয়েড এবং আইওএসে আপনি দেখতে পাবেন বাসে ভিড় কেমন বা সাবওয়েতে গাড়ির সারি কেমন।
কোভিড স্তর চালুর পর থেকে গুগল ম্যাপস-এর মাধ্যমে কোভিড-১৯ বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে প্রায় এক কোটি গ্রাহককে সহায়তা দিয়েছে বলে দাবি করেছে গুগল। অ্যান্ড্রয়েড ও আইওএস গুগল ম্যাপস-এ খাবার টেইকআউট এবং সরবরাহ আদেশের খবর জানার ফিচারও চালু করেছে গুগল। আপাতত যুক্তরাষ্ট্র, কানাডা, জার্মানি, অস্ট্রেলিয়া, ব্রাজিল এবং ভারতে এই ফিচারটি চালু করেছে প্রতিষ্ঠানটি। গ্লাসগো বলেছেন, এখন আপনি জানতে পারবেন কখন খাবার সরবরাহ নিতে হবে বা কখন এটি আপনার দরজায় পৌঁছাবে। আপনি সম্ভাব্য অপেক্ষার সময় এবং সরবরাহ ফি জানতে পারবেন এবং সরাসরি গুগল ম্যাপস অ্যাপ থেকে আপনার পছন্দের খাবারগুলো বারবার অর্ডার করতে পারবেন।

পূর্ববর্তী নিবন্ধ‘জীবনটা ধ্বংস করে দিল শ্রাবন্তী’
পরবর্তী নিবন্ধতাঁতিদের জন্য উদ্যোক্তা পল্লী