মহানবীর (সা.) আগমন সকল সৃষ্টির জন্য রহমত স্বরূপ

ঢাকায় জশ্‌নে জুলুছ আল্লামা সাবির শাহ চট্টগ্রাম আসছেন আজ

আজাদী ডেস্ক | সোমবার , ১৮ অক্টোবর, ২০২১ at ৮:০০ পূর্বাহ্ণ

আঞ্জুমান-এ-রহমানিয়া আহ্‌মদিয়া সুন্নিয়া ট্রাস্ট ঢাকার উদ্যোগে গতকাল রবিবার বর্ণ্যাঢ্য জশনে জুলুছের আয়োজন করা হয়। দরবারে আলিয়া কাদেরিয়া সিরিকোট শরীফের সাজ্জাদানশীন আওলাদে রাসূল (দ.) আল্লামা সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ’র্‌ (মা.জি.আ.) নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালিতে হাজার হাজার মুসল্ল্লি হাতে কলেমা খচিত বিভিন্ন রং-বেরংয়ের পতাকা নিয়ে অংশগ্রহণ করে। কাদেরিয়া মাদরাসা প্রাঙ্গণ হতে শুরু হয়ে শাহজাহান রোড, ইকবাল রোড, আসাদ এভিনিউ, আসাদগেইট, নুরজাহান রোড, তাজমহল রোড, শিয়া মসজিদ, রিং রোড, শ্যামলী, খিলজী রোড, বাবর রোড হয়ে দীর্ঘ পথ অতিক্রম করে মোহাম্মদপুরস্থ কাদেরিয়া তৈয়্যেবিয়া আলিয়া (কামিল) মাদরাসায় গিয়ে জুলুছ সমাপ্ত হয়। কাদেরিয়া মাদরাসা ময়দানে জুলুছোত্তর মাহফিলে আল্লামা সৈয়দ সাবির শাহ (মা.জি.আ.) বলেন, মহানবীর আগমন সকল সৃষ্টির জন্য রহমত স্বরূপ। পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) বিশ্বের ঈমানী প্রেরণার জয় বাণী নিয়ে আমাদের সামনে রবিউল আওয়াল মাস হাজির হয়। মানুষের মনে কালিমা দূর করার জন্য ঈদে মিলাদুন্নবীতে রাসুল (দ.) এর আকীদা ও নির্দেশনা মেনে চলাই হচ্ছে আমাদের একমাত্র পাথেয়। আঞ্জুমানের সেক্রেটারি সিরাজুল হকের স্বাগত, কেন্দ্রীয় আঞ্জুমানের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ মহসিন ও সেক্রেটারি জেনারেল আনোয়ার হোসেনের শুভেচ্ছা বক্তব্যে মাহফিলে কেন্দ্রীয় আঞ্জুমান, গাউছিয়া কমিটি বাংলাদেশ, ট্রাস্ট বোর্ডের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন পিএইচপি গ্রুপের চেয়ারমান সূফি মোহাম্মদ মিজানুর রহমান, ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, এ্যাডিশনাল সেক্রেটারি মোহাম্মদ শামসুদ্দিন, জয়েন্ট সেক্রেটারি সিরাজুল হক, ঢাকা আঞ্জুমানের চেয়ারম্যান শহীদ উল্লাহ, সিনিয়র ভাইস-চেয়ারম্যান ফজলুর রহমান, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম রতন, সিরাজুল হক, মিজানুর রহমান, আব্দুল মালেক বুলবুল, শোয়েবুজ্জামান চৌধুরী তুহিন, নুরুল আমিন প্রমুখ।
এদিকে, ঢাকায় অনুষ্ঠিত জশ্‌নে জুলুছ ও মাহফিল সমাপ্ত করে আজ বেলা ১১টায় ঢাকা থেকে হেলিকপ্টারযোগে চট্টগ্রামে আসছেন আল্লামা সাবির শাহ। এসময় তাঁর সফর সঙ্গী হবেন পিএইচপি ফ্যামেলির চেয়ারম্যান সুফি মুহাম্মদ মিজানুর রহমান ও আনজুমান ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ মহসিন।
পরে হুজুর কেবলার ইমামতিতে নামাজে যোহর, আছর, মাগরিব ও এশা এবং হুজুর কেবলার ছদারতে পবিত্র গেয়ারভী শরীফ আলমগীর খানকাহ্‌-এ-কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়ায় অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধমাথায় আঘাতে আনোয়ারায় কলেজছাত্র মাসুমের মৃত্যু
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা