মহানগর আ. লীগের ইউনিট সম্মেলন শুরু ১৬ নভেম্বর

প্রতিদিন একসাথে অনুষ্ঠিত হবে ১০ ওয়ার্ডের ১০ ইউনিটে

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৯ নভেম্বর, ২০২১ at ৬:১৪ পূর্বাহ্ণ

আগামী ১৬ নভেম্বর থেকে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ইউনিট সম্মেলন শুরু হচ্ছে। প্রতিদিন একসাথে ১০ ওয়ার্ডের ১০ ইউনিটে সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রথম দিন ১০ ওয়ার্ডের ‘এ’ ইউনিটের সম্মেলন অনুষ্ঠিত হবে। পরদিন এই ১০ ওয়ার্ডে ‘বি’ ইউনিটের সম্মেলন অনুষ্ঠিত হবে। পরদিন একই ১০ ওয়ার্ডের ‘সি’ ইউনিটের সম্মেলন অনুষ্ঠিত হবে। গতকাল সোমবার রাতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্পাদক মণ্ডলীর সভায় এই সিদ্ধান্ত হয়।
মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম. নাছির উদ্দীনের সভাপতিত্বে এই সিদ্ধান্ত গৃহীত হয়। গতকাল সন্ধ্যা ৭টায় দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়। সভা শেষ হয় রাত ৯টায়।
সভার সূত্রে জানা যায়, ১৬ নভেম্বর প্রথম দিন ১৫ নম্বর বাগমানিরাম ওয়ার্ড, ৩২ নম্বর আন্দরকিল্লা ওয়ার্ড, ২১ নম্বর দেওয়ান বাজার ওয়ার্ড, ৬ নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ড, ২২ নম্বর এনায়েত বাজার ওয়ার্ড, ৩১ নম্বর আলকরণ ওয়ার্ড, ৩০ নম্বর পূর্ব মাদারবাড়ি ওয়ার্ড এবং ২৯ নম্বর পশ্চিম মাদারবাড়ি ওয়ার্ডসহ ১০টি ওয়ার্ডের ‘এ’ ইউনিটের সম্মেলন অনুষ্ঠিত হবে। ১৭ নভেম্বর এই ১০ ওয়ার্ডের ‘বি’ ইউনিটের সম্মেলন অনুষ্ঠিত হবে এবং ১৮ নভেম্বর এই ১০ ওয়ার্ডের ‘সি’ ইউনিটের সম্মেলন অনুষ্ঠিত হবে। একই পদ্ধতিতে নগরীর ৪৩ সাংগঠনিক ওয়ার্ডের ইউনিট সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানান নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক। তিনি আজাদীকে জানান, ওয়ার্ডের নেতারা নিজেরাই এই সম্মেলন করবেন। প্রতিটি ইউনিটে কমপক্ষে ১৫০জন সদস্যের উপস্থিতিতে গঠনতন্ত্র মোতাবেক ভোটাভুটির মাধ্যমে ৩৭ সদস্যের ইউনিট কমিটি গঠন করবেন। শফিকুল ইসলাম ফারুক বলেন, আমরা প্রতিদিন সন্ধ্যা থেকে রাত ৮টা পর্যন্ত দলীয় কার্যালয়ে থাকবো। কোন দিন কোন ১০ ওয়ার্ডের ইউনিটে সম্মেলন হবে আমরা বসে তারিখ নির্ধারণ করবো।
সভায় উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, হাসান মোহাম্মদ শমসের, অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, হাজী মো. হোসেন, হাজী জাফর আহমদ, মাহবুবুল হক মিয়া, জালাল উদ্দিন ইকবাল, জোবাইরা নার্গিস খান, আবদুল আহাদ, আবু তাহের, শহীদুল আলম ও কাউন্সিলর জহরলাল হাজারী।

পূর্ববর্তী নিবন্ধআইনজীবী সমিতির ভবন অপসারণে মন্ত্রী পরিষদ বিভাগে গভর্নরের চিঠি
পরবর্তী নিবন্ধকক্সবাজারে ইউপি নির্বাচনকে ঘিরে বাড়ছে সহিংসতা