মস্কো পৌঁছেই যুদ্ধবিরতির ডাক জাতিসংঘ মহাসচিবের

| বুধবার , ২৭ এপ্রিল, ২০২২ at ১১:২৫ পূর্বাহ্ণ

‘যত দ্রুত সম্ভব’ যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস। রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভের সঙ্গে আলোচনার সময় তিনি এ আহ্বান জানান। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক করার জন্য তিনি মস্কো সফর করছেন। খবর বাংলানিউজের।

গুতেরেস বলেন, কার্যকর আলোচনার মাধ্যমে একটি শান্তিপূর্ণ সমাধানের পরিস্থিতি তৈরির উপায় খুঁজে বের করতে আমরা অত্যন্ত আগ্রহী।

এদিকে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান এক ফোনালাপে পুতিনকে বলেছেন, এ মাসের শুরুর দিকে ইস্তাম্বুলে ইউক্রেন ও রাশিয়ার মধ্যকার আলোচনায় অর্জিত ‘ইতিবাচক গতি’ বজায় রাখা হলে সব পক্ষই লাভবান হবে।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, যুদ্ধবিরতি অর্জন, মানবিক করিডোর কার্যকর করা এবং নিরাপদ উপায়ে সরিয়ে নেওয়ার গুরুত্বের কথা উল্লেখ করে বলেছেন, স্থায়ী শান্তি নিশ্চিত করতে সবার জন্য ক্ষতিকর ঘটনাগুলো বন্ধ করার জন্য তুরস্ক যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাবে। তিনি শান্তি আলোচনার জন্য রাশিয়া ও ইউক্রেনের নেতাদের আমন্ত্রণ জানানোর প্রস্তাবও পুনর্ব্যক্ত করেন। রোববার এরদোগান ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কির সঙ্গেও কথা বলেন।

পূর্ববর্তী নিবন্ধমাস্কের অধীনে কোম্পানির ভবিষ্যৎ খারাপ, কর্মীদের সতর্ক বার্তা টুইটার সিইওর
পরবর্তী নিবন্ধতৃতীয় বিশ্বযুদ্ধের হুঁশিয়ারি রুশ পররাষ্ট্রমন্ত্রীর