মসজিদ-মাদ্রাসার অর্থ নিয়ে দ্বন্দ্বেই খুন!

হাটহাজারীর ঘটনা, আরেক ভাই এখনো শঙ্কায়

হাটহাজারী প্রতিনিধি | রবিবার , ১৯ ডিসেম্বর, ২০২১ at ৬:১৯ পূর্বাহ্ণ

স্থানীয় মসজিদ ও মাদ্রাসার আর্থিক বিষয় সংক্রান্ত দ্বন্দ্বের জেরে হোসেন এলাহী বাচাকে (৪০) খুন করা হয়েছে বলে দাবি করেছেন তার ভাই মহসিন। খুনিদের শাস্তি দাবি করেন তিনি। হামলায় নিহত হোসেন এলাহী বাচার দাফন গতকাল শনিবার রাতে সম্পন্ন হয়েছে। আহত মোমেন এলাহী কালুর (৩৮) অবস্থা এখনো শঙ্কামুক্ত নয় বলে পারিবারিক সূত্রে জানা যায়। এ হত্যাকাণ্ডের ঘটনায় গতকাল এ প্রতিবেদন লেখা পর্যন্ত থানায় মামলা না হয়নি। তবে মামলার প্রস্তুতি চলছে বলে পুলিশ সূত্রে জানা যায়। হামলার ঘটনার পর ইউনিয়ন যুবলীগের সভাপতি আবুল হাসেমকে (৪২) পুলিশ আটক করে গতকাল কোর্ট হাজতে প্রেরণ করেছে।
স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, গত শুক্রবার সন্ধ্যায় উপজেলার মির্জাপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের কালা বাদশাহ পাড়ায় সন্ধ্যায় দুই ভাই এলাকার একটি মুদির দোকানের সামনে কথা বলছিলেন। এ সময় হঠাৎ চারটি সিএনজি টেঙিতে কয়েকজন লোক এসে প্রথমে ফাঁকা গুলি ছোড়ে। পরে ধারালো দেশীয় অস্ত্র নিয়ে দুই ভাইয়ের ওপর হামলা চালায়। এ সময় গুরুতর আহত হন তারা। হামলাকারীরা চলে যাওয়ার পর উপস্থিত লোকজন দুই ভাইকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নিয়ে যান। আঘাত গুরুতর হওয়ায় তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে রাত ১১টার দিকে কর্তব্যরত চিকিৎসক হোসেন এলাহী বাচাকে মৃত ঘোষণা করেন। এদিকে মোমেন এলাহী কালুর অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।
হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাদাত হোসেন বলেন, এ ঘটনায় আবুল হাসেম নামে একজনকে আটক করা হয়েছে। আটক ব্যক্তির বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। একটি মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি হিসাবে তাকে কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে। নিহত পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধকর্ণফুলীতে চিকিৎসাধীন সেই ব্যবসায়ীর মৃত্যু
পরবর্তী নিবন্ধবুস্টার ডোজে গুরুতর অসুস্থতা থেকে ৮৫% সুরক্ষা