মন্ত্রীর পিএ পরিচয়ে প্রতারণা, যুবক গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৯ মার্চ, ২০২৩ at ৫:৩২ পূর্বাহ্ণ

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ব্যক্তিগত সহকারীর (পিএ) ছবি দিয়ে ফেসবুকে ভুয়া আইডি খুলে প্রতারণার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট। গত সোমবার রাতে নগরীর পাঁচলাইশ থানার রহমান নগর আবাসিক এলাকা থেকে বাস পঞ্চঞ্চা প্রকাশ শাকিবকে (৩০) গ্রেপ্তার করা হয়। সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) আসিফ মহিউদ্দীন বিষয়টি নিশ্চিত করেছেন। গ্রেপ্তার শাকিবের বাড়ি বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার চাক পাড়ায়। তার বিরুদ্ধে খুলশী থানায় মামলা দায়ের হয়েছে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, চট্টগ্রামের চাকরিবাকরি নামে ফেইসবুকে একটি গ্রুপ খুলে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে টাকাপয়সা হাতিয়ে নিত এই যুবক। গ্রেপ্তার বাস পঞ্চঞ্চা শাকিব বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি থানার চাকপাড়ার ধুংছো অং চাকের ছেলে।

এডিসি আসিফ মহিউদ্দীন আজাদীকে জানান, কয়েকদিন আগে এক যুবক চট্টগ্রামের চাকরিবাকরি ফেসবুক গ্রুপে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে শিডিউলিং অ্যাসিসটেন্ট পদে একটি নিয়োগ বিজ্ঞপ্তি পান। চাকরির প্রত্যাশায় ওই যুবক গ্রুপের মেসেঞ্জারে যোগাযোগ করেন। গ্রুপ আইডি পরিচালনাকারী শাকিব নিজেকে মন্ত্রীর পিএ পরিচয় দিয়ে চাকরি পাইয়ে দেয়ার নিশ্চয়তা দেন। বিনিময়ে ১ লাখ ৬০ হাজার টাকা দাবি করেন। এতে বিশ্বাস করে ওই যুবক নগদ ১ লাখ ২০ হাজার টাকা তাকে বিকাশের মাধ্যমে দেন। বাকি ৪০ হাজার টাকা চাকরির পর প্রতি মাসের বেতন থেকে পরিশোধের আশ্বাস দেন। টাকা দেওয়ার পর থেকে শাকিবের সঙ্গে মোবাইলে এবং মেসেঞ্জারে বারবার চেষ্টা করেও ব্যর্থ হন। ১৫ মার্চ সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগে গিয়ে ভুক্তভোগী যুবক এ বিষয়ে অভিযোগ দেন। এরপর শাকিবের অবস্থান শনাক্ত করে তাকে গ্রেপ্তার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ পরিদর্শক মাহফুজুর রহমান বলেন, মাস্টার্স পাস শাকিব বেসরকারি একটি প্রতিষ্ঠানে চাকরি করতেন। করোনা মহামারির সময় তার চাকরি চলে যায়। গত দুই বছর ধরে বেকার থেকে মাসতিনেক আগে মন্ত্রী ওবায়দুল কাদের স্যারের আসল পিএ যিনি, ফেসবুকে তার আইডিতে ঢুকে ছবি ও তথ্য সংগ্রহ করে উনার নামে একটি ভুয়া আইডি তৈরি করেন। এরপর চাকরি দেওয়ার নামে প্রতারণা শুরু করেন।

গ্রেপ্তার শাকিবের কাছ থেকে জব্দ দুটি মোবাইল ফোনে চাকরি দেওয়ার নামে তার প্রতারণার বিভিন্ন তথ্যপ্রমাণ পাওয়া গেছে বলে জানিয়েছেন এডিসি আসিফ মহিউদ্দীন।

পূর্ববর্তী নিবন্ধডাস্টবিনে কাটা হাত
পরবর্তী নিবন্ধইলেকট্রিক মোটর ঘোষণায় এলো সাড়ে ১৩ টন গুঁড়োদুধ