মনোনয়নপত্র নিলেন ৩২ প্রার্থী

চট্টগ্রামে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৮ নভেম্বর, ২০২৩ at ৫:৫৮ পূর্বাহ্ণ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রামের ১৬ সংসদীয় আসনের নির্বাচনের জন্য গতকাল রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীসহ ৩২ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। দলীয় প্রার্থীদের পাশাপাশি দলের স্বতন্ত্র প্রার্থীরাও গতকাল মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। নির্বাচন কমিশন থেকে এ পর্যন্ত ৮৪ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

গতকাল চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান নওফেল, জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, আবদুচ ছালাম, সংসদ সদস্য নোমান আল মাহমুদ, সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী, সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চু, সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনি, মাহবুবুর রহমান রুহেলসহ আওয়ামী লীগের দলীয় প্রার্থীরা।

এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগ নেতা আবদুচ ছালাম, এমএ মোতালেব. ডা. ... মিনহাজুর রহমান, জিয়াউল হক সুমনসহ আরও কয়েকজন। আওয়ামী লীগ ছাড়াও ইসলামী ফ্রন্ট, সুপ্রীম পার্টি, তৃণমূল বিএনপি, ইসলামিক ফ্রন্টসহ আরও কয়েকটি দলের প্রার্থীরা মনোনয়নপত্র তুলেছেন। রিটার্নিং অফিসার কার্যালয় সূত্র জানায়, ৩২ প্রার্থীর মধ্যে রয়েছে আওয়ামী লীগের পক্ষে আটজন, ইসলামী ফ্রন্টের সাতজন, সুপ্রীম পার্টির তিনজন, এনপিপির দুইজন, তৃণমূল বিএনপির তিনজন ও স্বতন্ত্র প্রার্থী নয়জন।

যারা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন : চট্টগ্রাম(মীরসরাই) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহবুব উর রহমান রুহেল, ইসলামিক ফ্রন্টের প্রার্থী মো. আবদুল মান্নান। চট্টগ্রাম(ফটিকছড়ি) আসন থেকে মনোনয়নপত্র নিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খাদিজাতুল আনোয়ার সনি এমপি, সুপ্রীম পার্টির চেয়ারম্যান সৈয়দ সাইফুদ্দিন আহমদ মাইজভাণ্ডারী। চট্টগ্রাম(সন্দ্বীপ) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সুপ্রীম পার্টির মুহাম্মদ নুরুল আনোয়ার। চট্টগ্রাম(হাটহাজারী) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগ দলীয় প্রার্থী ও উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, ইসলামী ফ্রন্টের সৈয়দ হাফেজ আহমদ।

চট্টগ্রাম(রাউজান) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী, ইসলামিক ফ্রন্টের মো. সেকান্দর। চট্টগ্রাম(রাঙ্গুনিয়া) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বাংলাদেশ সুপ্রীম পার্টির মো. মোরশেদ আলম, ইসলামিক ফ্রন্টের আহমেদ রেজা। চট্টগ্রাম(বোয়ালখালী, চান্দগাঁও, পাঁচলাইশ, বায়েজিদ আংশিক) আসন থেকে মনোনয়নপত্র নিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য নোমান আল মাহমুদ। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নিয়েছেন নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, সাবেক কাউন্সিলর বিজয় কুমার চৌধুরী, তৃণমূল বিএনপির সন্তোষ শর্মা।

চট্টগ্রাম(বাকলিয়াকোতোয়ালী) আসন থেকে মনোনয়নপত্র নিয়েছেন আওয়ামী লীগ দলীয় প্রার্থী ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। চট্টগ্রাম১০ (খুলশী, পাহাড়তলী, হালিশহর) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগ প্রার্থী বর্তমান সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চু, স্বতন্ত্র প্রার্থী হিসেবে নিয়েছেন কাউন্সিলর আবদুস ছবুর লিটন, ইসলামী ফ্রন্টের আবুল বাশার মোহাম্মদ জয়নুল আবেদীন। চট্টগ্রাম১১ (পতেঙ্গাবন্দর) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন স্বতন্ত্র প্রার্থী কাউন্সিলর জিয়াউল হক সুমন, তৃণমূল বিএনপির দীপক কুমার পালিত, স্বতন্ত্র প্রার্থী রেখা আলম চৌধুরী, এনপিপির নারায়ণ রক্ষিত। চট্টগ্রাম১৩ (আনোয়ারাকর্ণফুলী) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ইসলামী ফ্রন্টের সৈয়দ মুহাম্মদ হামেদ হোসাইন ও তৃণমূল বিএনপির মকবুল আহমেদ চৌধুরী। চট্টগ্রাম১৪ (চন্দনাইশ) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য মো. নজরুল ইসলামী চৌধুরী। চট্টগ্রাম১৫ (সাতকানিয়ালোহাগাড়া) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন স্বতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব, ডা. আ ম ম মিনহাজুর রহমান। চট্টগ্রাম১৬ (বাঁশখালী) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগ নেতা আবদুল্লাহ কবির লিটন, স্বতন্ত্র প্রার্থী মো. এমরানুল হক, এসপিপির মুহাম্মদ মামুন আবছার, ইসলামিক ফ্রন্টের আবদুল মালেক।

পূর্ববর্তী নিবন্ধক্যান্সারের চিকিৎসায় চালু হলো ইমিউনো থেরাপি
পরবর্তী নিবন্ধইংরেজী মাধ্যমে ডিজিটাল বিদ্যাপীঠ এসএসবিএইচ