ভেজাল ওষুধে ভালো কোম্পানির মোড়ক

জহুর শপিং সেন্টারে অভিযান, গ্রেপ্তার ২

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৫ মার্চ, ২০২২ at ৬:০৪ পূর্বাহ্ণ

র‌্যাব চট্টগ্রামের একটি দল নগরীর কোতোয়ালী থানাধীন জহুর শপিং সেন্টারে একটি ফার্মেসিতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণের ভেজাল ওষুধ জব্দ করেছে। এসময় ভেজাল ওষুধ বিক্রির দায়ে ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
গত রবিবার রাত পৌনে ৯টায় র‌্যাবের দল গোপন সংবাদের ভিত্তিতে ২৯ জহুর শপিং সেন্টারে মেসার্স যমুনা মেডিসিন শপে অভিযান চালায়। অভিযানকালে র‌্যাব সদস্যরা এই ফার্মেসি থেকে একাধিক কোম্পানির বিভিন্ন প্রকারের ৩ হাজার ৬৪১টি ভেজাল ওষুধ উদ্ধার করে। অভিনব কৌশলে এই ফার্মেসির মালিক দীর্ঘদিন ধরে ক্রেতাদের সাথে প্রতারণা করে আসছে। ভালো কোম্পানির ওষুধের মোড়কের ভেতর ভেজাল ওষুধ রেখে বিক্রি করা হচ্ছে। এছাড়াও ভেজাল ওষুধ কোম্পানির প্যাকেটের উপরে ভালো কোম্পানির মোড়ক লাগানো আছে। র‌্যাব সদস্যদের প্রাথমিক জিজ্ঞোসাবাদে ওই ওষুধের দোকানদার জানায়, তারা ব্যবসায়িকভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে দীর্ঘদিন থেকে এই অসৎ পন্থা বেছে নিয়েছেন। অবৈধভাবে লাভবান হওয়ার জন্য ভালো ওষুধের কোম্পানির নাম দিয়ে মানহীন ভেজাল ওষুধ বিক্রি করে আসছে।
অভিযানকালে র‌্যাব এই ফার্মেসি থেকে লিটন দাস (৪৩), পিতা-হিমাংশু দাস, দক্ষিণ কাঞ্চনা, সাতকানিয়া এবং বর্তমানে সদরঘাট-মহারাজ বিল্ডিং ৩য় তলা এবং মোহাম্মদ আব্দুল আলী চৌধুরী (৩৫), পিতা-মোহাম্মদ জামাল উদ্দীন চৌধুরী, মোহাম্মদপুর, হাটহাজারীকে আটক করেছে।
র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার জানান, ক্রেতাদের কাছে দীর্ঘদিন ভেজাল ওষুধ বিক্রি করা হচ্ছে এমন অভিযোগের প্রেক্ষিতে রবিবার রাত পৌনে ৯টায় কোতোয়ালী থানাধীন জহুর শপিং সেন্টারের যমুনা মেডিসিন শপ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল ওষুধসহ ২জনকে আটক করা হয়েছে। গ্রেপ্তারকৃত দুইজনকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধশ্রেণিকক্ষে পুরোদমে পাঠদান শুরু আজ