ভুল খেলেছি, নিজেকে লেখা চিঠিতে সুশান্ত

| বৃহস্পতিবার , ১৪ জানুয়ারি, ২০২১ at ৭:৫৫ পূর্বাহ্ণ

নিজের কাছে মনের কথা চিঠিতে লিখতেন প্রয়াত বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত। সুশান্তর বোন শ্বেতা সিং কীর্তি সমপ্রতি সামাজিকমাধ্যমে অভিনেতার নিজের হাতের লেখা একটি চিঠি শেয়ার করেন যাতে সুশান্তের ব্যক্তিজীবনের টানাপোড়েনের ইঙ্গিত মেলে। এ যেন সুশান্ত সিং রাজপুতের চিন্তাধারা ও উচ্চাভিলাষের প্রতিচ্ছবি। জীবনের ৩০ বছর শেষে তিনি কী কী অর্জন করতে পেরেছিলেন এবং তিনি বাস্তবে কী কী কাজ সম্পন্ন করতে চেয়েছিলেন তা-ই ফুটে উঠেছে শ্বেতার শেয়ার করা চিঠির ছবিতে। খবর বাংলানিউজের।
সুশান্ত তার চিঠিতে লিখেছেন, আমি মনে করি, একটা কিছু হওয়ার জন্য আমি আমার জীবনের ৩০ বছর কাটিয়ে দিয়েছি। আমি সবকিছুতে ভালো হতে চেয়েছিলাম। আমি টেনিস খেলায়, স্কুলে আর রেজাল্টেও ভালো হতে চেয়েছিলাম। আর আমি সবকিছু ওই দৃষ্টিভঙ্গি দিয়েই বিচার করতাম। এরপর সুশান্ত লেখেন, যেভাবে আমি আছি তা যথেষ্ট নয়। কিন্তু আমি যদি বিষয়গুলোতে দক্ষ হতাম…। আমি বুঝতে পেরেছি, আমি ভুল খেলেছি। চিঠির শেষে তার উপলব্ধির কারণ বলেন সুশান্ত। তিনি লেখেন, কারণ প্রকৃত খেলাটা ছিল আমার প্রকৃত স্বত্ত্বাকে খুঁজে বের করা।
গত বছরের ১৪ জুন মুম্বাইয়ে নিজের ঘরে আত্মহত্যা করেন সুশান্ত সিং রাজপুত। টিভি সিরিজ ‘পবিত্র রিশতা’ দিয়ে জনপ্রিয়তা পাওয়ার পর ২০১৩ সালে ‘কাই পো চে!’ সিনেমা দিয়ে বলিউডে যাত্রা শুরু করেন সুশান্ত। এরপর কেদারনাথ, এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি, রাবতা ও ডিটেকটিভ ব্যোমকেশ বকশি সিনেমা তাকে তারকা রূপে গড়ে তোলে। তার সবশেষ সিনেমা ‘দিল বেচারা’ মুক্তি পায় তার মৃত্যুর পর।

পূর্ববর্তী নিবন্ধ৩০ পাউন্ড ওজন ঝরিয়ে ছিলেন টম!
পরবর্তী নিবন্ধপৌষ উদযাপনে কাটছে জন্মদিন : বন্যা