ভালোবাসা দিন, ভালোবাসা পাবেন

লায়ন্স ক্লাবের অনুষ্ঠানে আবদুল্লাহ আবু সায়ীদ মানবসেবায় শেখ রফিউদ্দিন আহমেদ সিদ্দিকী ও আমানত খানকে মরণোত্তর সম্মাননা

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৫ নভেম্বর, ২০২২ at ৯:৫৩ পূর্বাহ্ণ

লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩১৫ বি ৪ এর ডিজি কলের উপর আয়োজিত সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করে বিশ্ব সাহিত্য কেন্দ্রের চেয়ারম্যান প্রফেসর আব্দুল্লাহ আবু সায়ীদ বলেছেন, অন্তহীন ভালোবাসা দিন, অন্তহীন ভালোবাসা পাবেন। বিশ্বখ্যাত সেনাপতি নেপোলিয়ন বোনাপার্টের প্রসঙ্গ তুলে তিনি বলেন, তিনি ছিলেন একজন তুখোড় সেনাপতি, যিনি ফরাসি বিপ্লবের ক্রান্তিলগ্নে ফ্রান্সের হাল ধরেছিলেন এবং ফ্রান্সকে ইউরোপের শক্তিধর রাষ্ট্রে পরিণত করতে সক্ষম হয়েছিলেন। তার মতো জনপ্রিয় সেনাপতি আর আসে নাই। এটা এমনি এমনি সম্ভব হয়নি। তিনি সাধারণ মানুষকে ভালোবাসা দিয়েছিলেন। বিনিময়ে ভালোবাসা অর্জন করেছেন। আপনারাও মানুষকে অন্তহীন ভালোবাসা দিন। অবশ্যই এর বিনিময়ে আপনিও অন্তহীন ভালোবাসা পাবেন।

লায়ন এস এম আবু তৈয়বের সভাপতিত্বে অনুষ্ঠিত ‘লাভ অল সার্ভ অল’ বা অন্তহীন ভালোবাসায় সেবা শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করে আব্দুল্লাহ আবু সায়ীদ আরো বলেন, নেপোলিয়ন ১০টায় ঘুমিয়ে উঠতেন চারটায়। রবীন্দ্রনাথও ১২টায় ঘুমিয়ে তিনটায় উঠে যেতেন। এ জন্যই তাদের এতো সফলতা। আমাদেরকেও চেষ্টা করতে হবে সকালে উঠার অভ্যাস করার। তাহলেই অর্জন করতে পারব সাফল্য।
নগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন লায়ন ক্লাব ইন্টারন্যাশনাল ৩১৫ বি৪ এর জেলা গভর্নর লায়ন শেখ সামসুদ্দিন আহমেদ সিদ্দিকী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক জেলা গভর্নর লায়ন আল সাদাত দোভাষ। সম্মানিত অতিথি ছিলেন প্রথম ভাইস জেলা গভর্নর এমডিএম মহিউদ্দিন চৌধুরী এবং দ্বিতীয় ভাইস জেলা গভর্নর কোহিনূর কামাল। আলোচক ছিলেন প্রফেসর সামসুদ্দিন শিশির।

অনুষ্ঠানে মানব সেবায় অনন্য অবদান রাখার স্বীকৃতি স্বরূপ চট্টগ্রাম পৌরসভার সাবেক চেয়ারম্যান শেখ রফিউদ্দিন আহমেদ সিদ্দিকী ও সাবেক বঙ্গীয় আইন পরিষদের সাবেক সদস্য আমানত খানকে মরণোত্তর গোল্ড মেডেল প্রদান করে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল ৩১৫ বি৪। শেখ রফিউদ্দিন সিদ্দিকীর পক্ষে গোল্ড মেডেল গ্রহণ করেন তার প্রপৌত্র লিউ শেখ মঈন উদ্দিন আহমেদ সিদ্দিকী। আমানত খানের পক্ষে তার ছেলে লায়ন ইঞ্জিনিয়ার এম আই খান গোল্ড মেডেল গ্রহণ করেন।

উল্লেখ্য, মরণোত্তর গোল্ড মেডেল পাওয়া শেখ রফিউদ্দিন আহমেদ চট্টগ্রাম পৌরসভার সাবেক চেয়ারম্যানের পাশাপাশি চট্টগ্রাম পোর্ট ট্রাস্টের সাবেক চেয়ারম্যান ও মুসলিম চেম্বার অব কমার্স চট্টগ্রামের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। অন্যদিকে আমানত খান বঙ্গীয় আইন পরিষদের সদস্যের পাশাপাশি মুসলিম চেম্বার অব কমার্স চট্টগ্রামের সহ-সভাপতি ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধকেডিএস এক্সোসরিজ লিমিটেডের ৩১তম বার্ষিক সাধারণ সভা
পরবর্তী নিবন্ধপঞ্চাশোর্ধে সাইফুদ্দিন খালেদ অনূর্ধ্ব পঞ্চাশে রতন চ্যাম্পিয়ন