ভরাট করা হলো ছয় রাস্তা কেটে করা গর্ত

জঙ্গল সলিমপুর পরিদর্শনে প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা

সীতাকুণ্ড প্রতিনিধি | সোমবার , ২২ আগস্ট, ২০২২ at ৫:৫১ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরে সরকারি খাস জায়গার দুর্গম পাহাড় কেটে গড়ে তোলা হয়েছে ‘আলীনগর’ নামের সাম্রাজ্য। এই পাহাড়ি এলাকাকে ঘিরে মহাপরিকল্পনা নেয় চট্টগ্রাম জেলা প্রশাসন। গত ৪ আগস্ট ওই এলাকা পরিদর্শন করে যাওয়ার পর সন্ত্রাসী বাহিনীর সদস্যরা জঙ্গল সলিমপুর ও আলীনগর প্রবেশের ৬টি রাস্তায় ৫ ফুট করে গর্ত করে, যাতে করে সরকারি বা বেসরকারি কোনো লোকজন ওখানে যাতায়াত করতে না পারেন।
গতকাল সকাল থেকে শুরু হয় গর্ত ভরাটের কাজ। চট্টগ্রাম জেলা প্রশাসক এই কার্যক্রম হাতে নিয়েছেন। একাধিক ট্রাকে করে মাটি ভর্তি বস্তা দিয়ে গর্তগুলো ভরাট করা হয়, যাতে করে সরকারি-বেসরকারি কোনো কর্মকর্তা জঙ্গল সলিমপুর ও আলীনগর এলাকা পরিদর্শন করতে পারেন। গর্ত ভরাট কার্যক্রম পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম।
বিকেলে গর্ত ভরাট করা রাস্তা দিয়ে হেঁটে ওই এলাকা পরিদর্শন করেন সীতাকুণ্ডের সংসদ সদস্য মোহাম্মদ দিদারুল আলম, জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি মোহাম্মদ আনোয়ার হোসেন, পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়, পুলিশ সুপার এস এম রশিদুল হক, সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন, উপজেলা নির্বাহী অফিসার মো. শাহাদাত হোসেন, সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম ও সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ।
গতকাল পরিদর্শন শেষে সংসদ সদস্য দিদারুল আলম বলেন, জঙ্গল সলিমপুর ও আলীনগর পাহাড়ি এলাকাটি কয়েক দিন পূর্বে পরিদর্শনে করেছেন একাধিক মন্ত্রী ও সরকারি শীর্ষ কর্মকর্তারা। কিন্তু ৩ হাজার ১০০ একরের ওই বিশাল সরকারি জায়গাগুলো অবৈধভাবে দখলে আছে ইয়াছিন বাহিনীসহ কয়েকটি বাহিনী।
সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় বলেন, আমরা এখানে এসেছি এখানকার ভৌগোলিক অবস্থা দেখার জন্য। এখানের জনপথ কী রকম সেটি দেখে সরকারের পরবর্তী নির্দেশনা অনুযায়ী কাজ করব। প্রশাসন যেভাবে বলবে পুলিশ সেভাবে কাজ করবে।
চট্টগ্রাাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন বলেন, আমরা বিভিন্ন স্তরের সরকারি কর্মকর্তারা সরেজমিনে পরিদর্শন করেছি। কীভাবে এ সরকারি জায়গা উদ্ধার করা যায় সেই পরিকল্পনা বাস্তবায়ন করব।
চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, জঙ্গল সলিমপুর-আলীনগরে মহাপরিকল্পনা বাস্তবায়নে কাজ চলছে। এখানে যারা অবৈধ দখলদার তাদের উচ্ছেদ করা হবে। আর যারা ভূমিহীন তাদের পুনর্বাসন করা হবে। এ এলাকায় পাহাড়গুলো ঠিক রেখে মহাপরিকল্পনা বাস্তবায়ন হবে।
সীতাকুণ্ড সহকারী কমিশনার (ভুমি) আশরাফুল আলম বলেন, জঙ্গল সলিমপুর ও আলীনগরে জেলা প্রশাসন অব্যাহতভাবে অভিযান পরিচালনা করছে। যারা প্রবেশ পথের রাস্তায় গর্ত করে চলাচলের পথ বন্ধ করেছে তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধঠিকাদারের ব্যাংক অ্যাকাউন্ট থেকে ৩২ লাখ টাকা কোথায় গেল
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে বিএনপির ২৪ নেতার পরীক্ষা