ব্যান্ড মিউজিক ফেস্ট উদ্বোধন আজ আর্মি স্টেডিয়ামে কনসার্ট

| শুক্রবার , ২ ডিসেম্বর, ২০২২ at ১০:৫৫ পূর্বাহ্ণ

প্রায় নয় বছর আগে কিংবদন্তি আইয়ুব বাচ্চুর পরিকল্পনায় চ্যানেল আইয়ের উদ্যোগে বাংলাদেশে শুরু হয়েছিল ‘চ্যানেল আই ব্যান্ড ফেস্ট’। প্রতি বছর ১ ডিসেম্বর দেশের সেরা ব্যান্ডগুলোর উপস্থিতিতে জমে উঠতো এই উৎসব। ব্যান্ড সংগীত নিয়ে আইয়ুব বাচ্চুর দেখা সেই স্বপ্ন এ বছর থেকে আরো বিস্তৃত পরিসর পেল। বাংলা ব্যান্ড নিয়ে আইয়ুব বাচ্চুর স্বপ্ন এবং চ্যানেল আইয়ের সেই উদ্যোগের সঙ্গে বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস এসোসিয়েশন (বামবা) যুক্ত হয়ে ১ ডিসেম্বর বাংলাদেশে ‘ব্যান্ড মিউজিক ডে’ বলে ঘোষণা দিয়েছে। খবর বাংলানিউজের।

এর মাধ্যমে শুরু হলো দুই দিনব্যাপী ‘বামবাচ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২’। অনুষ্ঠানের প্রকল্প পরিচালক ইজাজ খান স্বপন বলেন, প্রতি বছর ডিসেম্বরের ১ তারিখে দেশজুড়ে পালিত হবে ‘ব্যান্ড মিউজিক ডে’ এবং ডিসেম্বরের প্রথম শুক্রবার অনুষ্ঠিত হবে ‘বামবা চ্যানেল আই ব্যান্ড মিউজিক কনসার্ট’। গতকাল বৃহস্পতিবার চ্যানেল আই চেতনা চত্বরে ‘ব্যান্ড মিউজিক ডে’র উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। উপস্থিত ছিলেন বামবার সদস্যরা।

বামবার সভাপতি হামিন আহমেদ বলেন, আজ আইয়ুব বাচ্চু নেই, উনার স্মৃতি আছে। এই মানুষটির যেই স্বপ্নটি ছিল, সেই স্বপ্নে হাতে হাত দিয়ে চ্যানেল আই এই প্রাঙ্গণ থেকে ব্যান্ড মিউজিক ডেএর আয়োজন শুরু হয়। দুই দিনব্যাপী ‘বামবাচ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২’র দ্বিতীয় দিন আজ শুক্রবার রাজধানীর আর্মি স্টেডিয়ামের কনসার্টে অংশ নিচ্ছে নগর বাউল, মাইলস, ওয়ারফেইজ, সোলস, রেনেসাঁ, ফিডব্যাক, অর্থহীন, মাকসুদ ও ঢাকা, অবসকিউর, দলছুট, আর্টসেল, শিরোনামহীন, ভাইকিং, ক্রিপটিক, ফেইট, পেন্টাগন ও পাওয়ারসার্জ।

পূর্ববর্তী নিবন্ধ‘স্বাগতম এই চট্টলায়’ মিউউজিক্যাল ফিল্মের উদ্বোধন
পরবর্তী নিবন্ধসুয়ারেস ক্ষমা চাইতে রাজী নন