ব্যাংক ঋণ নেই পেয়ারুল ইসলামের

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২০ সেপ্টেম্বর, ২০২২ at ৪:৫৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী এটিএম পেয়ারুল ইসলাম রিটার্নিং কর্মকর্তার কাছে তার মনোনয়নপত্র জমাদানের সময় নিজের ব্যক্তিগত তথ্যাদি সম্বলিত হলফনামাও জমা দিয়েছেন। চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এটিএম পেয়ারুল ইসলামসহ ৩জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই তিনজনের মধ্যে এটিএম পেয়ারুল ইসলাম সবচেয়ে উচ্চশিক্ষিত। তিনি রাষ্ট্রবিজ্ঞানে মাস্টার্স করা। উচ্চশিক্ষিত এই প্রার্থীর পেশা ব্যবসা। ডাইনামিন ইন্টারন্যাশনাল লিমিটেড, ফিনিঙ সিরামিক অ্যান্ড অটো ব্রিকস লিমিটেড, দরবার এগ্রো ফার্মস প্রাইভেট লিমিটেড, আবুল ফজল ডাক অ্যান্ড পোল্ট্রি ফার্ম এবং আবুল ফজল ফিশ প্রজেক্ট নামে ৫টি প্রতিষ্ঠান রয়েছে। এই ৫টি ব্যবসা প্রতিষ্ঠান থেকে এটিএম পেয়ারুল ইসলামের বার্ষিক আয় ৫৯ লাখ ৫৬ হাজার ৭০ টাকা। প্রার্থীর কৃষিখাতে বার্ষিক আয় বেশি।
বর্তমানে পেয়ারুল ইসলামের নিজ নামে নগদ টাকা আছে ৪২ লাখ ৯৯ হাজার ৪৯১ টাকা। স্ত্রীর নামে আছে ১ কোটি ১৩ লাখ ১৯ হাজার ২৭০ টাকা। বর্তমানে বন্ড, ঋণপত্র ও কোম্পানির শেয়ার আছে নিজ নামে ৪৬ লক্ষ ৫০ হাজার টাকা। অপরদিকে স্ত্রীর নামে বন্ড, ঋণপত্র ও কোম্পানির শেয়ার আছে ১২ লাখ ৫০ হাজার টাকার।
বর্তমানে নিজ টাকায় কেনা এটিএম পেয়ারুল ইসলামের গাড়ির দাম ২৩লক্ষ ৩৪ হাজার ৫৫ টাকা। স্ত্রীর নামে আছে ৬০ হাজার টাকা মূল্যের দশ তোলা স্বর্ণ। নিজের নামে ৩ কোটি ৩১ লক্ষ ৩৬ হাজার ২৯৬ টাকা মূল্যের অস্থাবর সম্পদের মধ্যে আবুল ফজল ডাক অ্যান্ড পোল্ট্রি এবং আবুল ফজল ফিশ প্রজেক্ট রয়েছে।

স্থাবর সম্পদের মধ্যে রয়েছে-নিজ নামে ১৩ লক্ষ টাকা মূল্যে কৃষি জমি আছে বলে জানিয়েছেন। বর্তমানে এই প্রার্থীর নিজ নামে ২৯ লক্ষ ৪৮ হাজার ৭২৫ টাকা মূল্যমানের অকৃষি জমি থাকার কথা উল্লেখ করেছেন হলফনামায়। স্ত্রীর নামে ১ লক্ষ ৫২ হাজার ৬৬০ টাকা দামের অকৃষি জমি থাকার কথা উল্লেখ করেছেন হলফনামায়। কোনো ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে নিজের নামে ঋণ নেই। নিজের নিরাপত্তার জন্য একটি ২২ বোর রাইফেল নিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধখসড়া মাস্টারপ্ল্যান প্রস্তুত
পরবর্তী নিবন্ধচিরঘুমে রানি