বোয়ালখালী রুটে চলবে বিআরটিসি বাস

আজ উদ্বোধন

বোয়ালখালী প্রতিনিধি | মঙ্গলবার , ২ মার্চ, ২০২১ at ১১:০১ পূর্বাহ্ণ

অবশেষে বিআরটিসি বাস সার্ভিস সেবার আওতায় আসছে বোয়ালখালীবাসী আগামী মঙ্গলবার (২ মার্চ) ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এই সার্ভিসটি উদ্বোধন করার কথা রয়েছে। এর মধ্যে দিয়ে প্রায় দুই দশক পর আবারো বাস সার্ভিস সেবার সুযোগ পাচ্ছে বোয়ালখালীবাসী।
জানা যায়, আশির দশকের প্রথম থেকেই কানুনগোপাড়া- হাওলা সড়কে ত্রিশের অধিক বাস নগরীর লাভলেইন থেকে কানুনগোপাড়া পর্যন্ত চলাচল করে থাকতো। পরবর্তীতে এ সড়কে বহদ্দার হাট থেকে ইটালি নামক টেম্পু সার্ভিস, ডাকসো টেম্পু, ভটভটি ও দেশীয় তৈরি টুকটুকি নামক সিএনজি চালিত অবৈধ যানবাহন বোয়লখালীর এসব সড়কগুলো দখলে নেয়ায় ২০১৩ সালের দিকে একেবারেই বন্ধ হয়ে যায় এ সড়কের বাস সার্ভিস। সেই থেকে সিএনজিচালিত এসব অটোরিকশা-টেম্পু হয়ে ওঠে এখানকার মানুষের নগর যাতায়াতের একমাত্র মাধ্যম। এর ফলে অতিরিক্ত ভাড়া ও হয়রানির শিকার হয়ে আসছিল এখানকার যাত্রীরা। নির্বাচিত হওয়ার পর বোয়ালখালীবাসীর এসব দুর্ভোগ লাঘবে উদ্যোগ নেন চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোছলেম উদ্দিন আহমদ।
তিনি জানান, প্রাথমিকভাবে বিআরটিসির ৪টি বাস এ সড়কে চলাচল করবে। তবে হাওলা ডিসি সড়ক সংস্কার কাজের কারণে বাসগুলো বহদ্দারহাট থেকে আপাতত অলি বেকারী পর্যন্ত যাতায়াত করবে। সংস্কার কাজ শেষ হয়ে গেলে কানুনগোপাড়া হয়ে দাশের দিঘি পর্যন্ত যাতায়াত করবে বাসগুলো।
আজ সকাল ১০টায় ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এই সার্ভিসটি উদ্বোধন করবেন বলে জানান তিনি। এর মধ্যে দিয়ে প্রায় দুই দশক পর আবারো বাস সার্ভিস সেবার সুযোগ সৃষ্টি হওয়ায় এখন খুবই আনন্দিত বোয়ালখালীবাসী।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে সম্মিলিত পরিষদের প্রচারণা শুরু
পরবর্তী নিবন্ধফটিকছড়িতে স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা মামলায় আ. লীগ নেতা কারাগারে