বৈশ্বিক মন্দাতেও দেশে একটি দল বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা চালাচ্ছে

রাঙ্গুনিয়া উপজেলা আ. লীগের বর্ধিত সভায় তথ্যমন্ত্রী

রাঙ্গুনিয়া প্রতিনিধি | শনিবার , ২৩ জুলাই, ২০২২ at ৫:৪০ পূর্বাহ্ণ

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, দেশের বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করে তারা এখনো নানামুখী ষড়যন্ত্র করছে। বৈশ্বিক মন্দা পরিস্থিতিতেও আমাদের দেশে একটি দল নেমে পড়েছে, যারা সবসময় গুজব রটায় এবং মানুষের মধ্যে বিভ্রান্তি ছড়ায়। তারা এখন একইরকমভাবে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা চালাচ্ছে। তিনি বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে অর্থনৈতিক মন্দা চলছে পৃথিবীতে। এখন বিশ্বের অনেক উন্নত দেশগুলোতেও সাশ্রয়ীভাবে বিদ্যুৎ ব্যবহার করছে। উন্নত দেশগুলো অর্থ সাশ্রয় করার জন্য নানামুখী পদক্ষেপ গ্রহণ করছে। এর ধারাবাহিকতায় বাংলাদেশেও মাননীয় প্রধানমন্ত্রী বিশ্ব প্রেক্ষাপটে সবাইকে সাশ্রয়ভাবে বিদ্যুৎ ব্যবহার করার জন্য অনুরোধ জানিয়েছেন। কোনো কোনো ক্ষেত্রে সরকার লোডশেডিং করার জন্য সিদ্ধান্ত গ্রহণ করেছে। এটি নিয়েও বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা চালানো হচ্ছে। গতকাল বিকালে রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। ড. হাছান মাহমুদ বলেন, আমাদের সরকার গত অর্থবছরে জ্বালানী এবং বিদ্যুৎখাতে ৫৩ হাজার কোটি টাকা ভর্তুকী দিয়েছে। সরকারের পক্ষে কতটুকু ভর্তুকী দেওয়া সম্ভব সেটা ভাবা উচিত। বিএনপিকে উদ্দেশ্যে করে মন্ত্রী বলেন, তাদের সময় তো তারা বিদ্যুৎ দিতে পারে নাই, খাম্বা দিয়েছিলো। তাদের সময় তো বিদ্যুৎ ছিলো না। এই রাঙ্গুনিয়াতেও পৌরসভাসহ দুয়েকটি জায়গায় বিদ্যুৎ ছিলো। সারা দেশেই একই অবস্থা ছিলো। এখন ঘরে ঘরে মাননীয় প্রধানমন্ত্রী বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন। এমনকি সন্দ্বিপে সমুদ্রের তলদেশ দিয়ে বিদ্যুৎতের লাইন নিয়ে গিয়ে বিদ্যুৎ দিয়েছে। বিভিন্ন দ্বীপে সমুদ্রের তলদেশ দিয়ে লাইন নিয়ে গিয়ে সেখানে মানুষের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে।
দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে ড. হাছান মাহমুদ বলেন, আপনাদের আহ্বান জানাবো চোখ-কান খোলা রাখুন এবং এই বিভ্রান্তি সৃষ্টিকারীদের বিরুদ্ধে সবসময় সজাগ থাকুন। দলকে ঐক্যবদ্ধ রাখতে হবে। সারাদেশে আওয়ামী লীগের সংগঠন এবং আমাদের সহযোগী সংগঠনগুলো যেভাবে উজ্জ্বীবিত আছে, আমরা যদি আগামী নির্বাচনে ঐক্যবদ্ধভাবে নির্বাচনে লড়াইয়ে অবতীর্ণ হতে পারি, তাহলে আমরা আবারও ধস নামানো বিজয় নিশ্চিত করতে পারবো ইনশাল্লাহ।
উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত বর্ধিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আবদুল মোনাফ সিকদার। সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদারের সঞ্চালনায় উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা স্বজন কুমার তালুকদারসহ জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য দেন।

পূর্ববর্তী নিবন্ধশিশুদের জ্ঞান-বিজ্ঞানে আগ্রহী করে তুলতে হবে
পরবর্তী নিবন্ধডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া মারা গেছেন