বৈধ দোকানি অবৈধ অস্ত্র যোগান দেন সন্ত্রাসীদের

ঢাকায় গ্রেপ্তার চট্টগ্রামের লাইসেন্সধারী বিক্রেতাসহ ৪ জন

| মঙ্গলবার , ২ নভেম্বর, ২০২১ at ১০:৪৫ পূর্বাহ্ণ

অবৈধ অস্ত্র চোরাচালানের অভিযোগে গ্রেপ্তার হয়েছেন চট্টগ্রামের এক লাইসেন্সধারী অস্ত্র বিক্রেতাসহ চারজন। তারা বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠীর কাছে ‘অত্যাধুনিক অস্ত্র’ বিক্রি করতেন বলে পুলিশের ভাষ্য। রাজধানীর সায়দাবাদ থেকে গত রোববার গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে একে-ফোরটি সেভেনসহ পাঁচটি অস্ত্র ও ৩০১টি গুলি উদ্ধার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি)। খবর বিডিনিউজের। গ্রেপ্তাররা হলেন, লাইসেন্সধারী অস্ত্র বিক্রেতা মোহাম্মদ হোসেন, রাঙামাটির বরকলের সাইচাল পাংখোয়া পাড়ার হ্যাডম্যান লাল তন পাংখোয়া, আলী আকবর ও আদিলুর রহমান সুজন। শেষের দুজন হোসেনের সহযোগী।
গতকাল সোমবার সংবাদ সম্মেলনে সিটিটিসির প্রধান আসাদুজ্জামান বলেন, মোহাম্মদ হোসেনের চট্টগ্রামে একটি অস্ত্রের দোকান রয়েছে। এ দোকান ব্যবহার করে তিনি অবৈধ অস্ত্র ঢাকা ও চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের সন্ত্রাসী গোষ্ঠীর কাছে চড়া দামে বিক্রি করতেন। তিনি বলেন, বিভিন্ন জায়গায় থেকে লাইসেন্স করা ‘মৃত ব্যক্তিদের’ অস্ত্র বা ‘অব্যবহৃত’ অস্ত্র সংগ্রহ করতেন হোসেন। তার কাছ থেকে জব্দ করা ‘শটগান’ এমন লাইসেন্সের মাধ্যমে কেনা হয়েছে।
ডিএমপির অতিরিক্ত কমিশনার বলেন, গ্রেপ্তার লাল তন পাংখোয়া রাঙামাটির বরকল সীমান্তবর্তী ভারতের মিজোরাম ও বান্দরবন সীমান্তের মিয়ানমারের থেকে অস্ত্র ও গুলি চোরাচালানান করে আনতেন। সেসব অস্ত্র আকবর ও আদিলুরের মাধ্যমে ঢাকা, পাবর্ত্য অঞ্চলসহ চট্টগ্রাম ও কক্সবাজারে সরবরাহ করা হয়।
আসাদুজ্জামান বলেন, তাদের কাছ থেকে উদ্ধার করা একে-৪৭ এর গুলি সন্ত্রাসী গোষ্ঠী ‘অর্ডার’ করেছিল বলে তাদের আশঙ্কা। সে বিষয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে। আমাদের ধারণা, পার্বত্য চট্টগ্রাম অঞ্চল ও কঙবাজারের বড় কোনো সন্ত্রাসী গোষ্ঠীর তাদের সঙ্গে যোগাযোগ থাকতে পারে।

পূর্ববর্তী নিবন্ধপটিয়ায় তিন কিশোর ছিনতাইকারী আটক
পরবর্তী নিবন্ধবানরের দেহে বঙ্গভ্যাক্স পরীক্ষার ফলাফল বিএমআরসিতে