বে-ক্রুজে মারধরের ঘটনায় অর্থনীতি সমিতি ও চবি শিক্ষক সমিতির প্রতিবাদ

সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন

চবি প্রতিনিধি | শুক্রবার , ১৭ মার্চ, ২০২৩ at ৬:১২ পূর্বাহ্ণ

টেকনাফে পর্যটকবাহী জাহাজ এমভি বেক্রুজওয়ানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অর্থনীতি বিভাগের শিক্ষকশিক্ষার্থীদের উপর হামলার ঘটনার প্রতিবাদ জানিয়েছে চবি শিক্ষক সমিতি ও অর্থনীতি সমিতি চট্টগ্রাম চ্যাপ্টারের কার্যনির্বাহক কমিটি। গতকাল বৃহস্পতিবার শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী ও সাধারণ সম্পাদক প্রফেসর আব্দুল হক এবং অর্থনীতি সমিতি চট্টগ্রাম চ্যাপ্টারের সভাপতি জ্যোতি প্রকাশ দত্ত ও সাধারণ সম্পাদক এটিএম কামরুদ্দীন চৌধুরী স্বাক্ষরিত পৃথক প্রেস বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়।

শিক্ষক সমিতির বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতির সর্বোচ্চ বিদ্যাপীঠের শিক্ষকশিক্ষার্থী হয়ে জাহাজের স্টাফদের হাতে মারধরের শিকার ও লাঞ্ছিত হওয়ার ঘটনা অত্যন্ত লজ্জার ও বেদনার। একটি দেশ ও সমাজের সম্মুখসারির নাগরিকদের সঙ্গে এমন অনভিপ্রেত আচরণ আমাদের আত্মমর্যাদার জায়গাটিতে তীব্রভাবে আঘাত করেছে।

অর্থনীতি সমিতি জানায়, বাংলাদেশ অর্থনীতি সমিতি চট্টগ্রাম চ্যাপ্টারের কার্যনির্বাহক কমিটি এই অনাকাক্সিক্ষত ঘটনায় অত্যন্ত বেদনাহত এবং গভীর উদ্বেগ প্রকাশ করেছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকশিক্ষার্থীদের ওপর এই ধরনের অযাচিত হামলা কোনোভাবেই কাম্য নয়। আমরা এই ঘটনার তীব্র প্রতিবাদ করছি এবং অপরাধীদেরকে অবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শান্তির জোর দাবি করছি যেন ভবিষ্যতে এমন ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।

এদিকে শিক্ষার্থীর ওপর হামলার প্রতিবাদে ও জাহাজ কর্মীদের বিচার দাবিতে চট্টগ্রাম নগরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বিডিনিউজ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে ১২টা পর্যন্ত চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল চট্টগ্রাম জেলা প্রশাসকের কাছেও তাদের দাবি তুলে ধরেন।

আন্দোলনকারীদের একজন আনোয়ার হোসেন বলেন, শুক্রবারশনিবার বন্ধের পর আমরা আন্দোলন কর্মসূচি অব্যাহত রাখব। আমাদের ৪ দফা দাবি পূরণ না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলমান থাকবে।

পূর্ববর্তী নিবন্ধভুয়া কাগজপত্রে চাকরি, প্রভাষকের এমপিও বাতিল, অব্যাহতি
পরবর্তী নিবন্ধকর্ণফুলী মার্কেট কমিটির সভাপতিকে ছুরিকাঘাত