বৃষ্টির আভাস, তাপদাহও কমে আসছে

| শুক্রবার , ২০ মে, ২০২২ at ৭:৫৩ পূর্বাহ্ণ

টানা কয়েকদিনের অস্বস্তিকর গরমের মধ্যে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আজ শুক্রবার সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকার পূর্বাভাস থাকলেও রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে বলে জানান আবহাওয়াবিদ মো. বজলুর রশীদ। খবর বিডিনিউজের।
তিনি বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে দেশের সব বিভাগে কিছু কিছু এলাকায় বৃষ্টি হচ্ছে। রাতে এ প্রবণতা থাকবে। মৃদু তাপপ্রবাহের বিস্তার কমে এখন চারটি এলাকায় বিরাজ করছে। বৃষ্টির কারণে কালকে তাপদাহের এলাকাও কমে আসবে। বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় মাদারীপুরে ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। একই দিনে ঢাকায় ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, রাজশাহীতে ৩৬ ডিগ্রি সেলসিয়াস, চাঁদপুরে ৩৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস এবং মোংলায় সর্বোচ্চ ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।
বজলুর রশীদ বলেন, বিভিন্ন স্থানে বৃষ্টির প্রবণতা বাড়লে সিলেট অঞ্চলের বৃষ্টি তুলনামূলকভাবে কমে আসবে। কয়েকদিন ওই অঞ্চলে বৃষ্টি ছিল, বৃহস্পতিবার থেকে প্রবণতা কমে আসছে। এ আবহাওয়াবিদ জানান, আগামী ২৪ ঘন্টায় রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়, ঢাকা এবং চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা কিংবা ঝড়ো হাওয়ার সঙ্গে বিজলী চমকানোসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে।

পূর্ববর্তী নিবন্ধপুলিশের কবজি কাটা কবির গুলিবিদ্ধ অবস্থায় গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধসকালে তাইজুল ঝলক, বিকালে বিবর্ণ ড্র