বৃদ্ধাশ্রমের সামনে অসুস্থ নারীকে রেখে গেল দুই ব্যক্তি, পরে মৃত্যু

রাউজান প্রতিনিধি | মঙ্গলবার , ১৫ আগস্ট, ২০২৩ at ৮:০৭ পূর্বাহ্ণ

রাউজান নোয়াপাড়ার আমেনা বশর বৃদ্ধাশ্রমের সামনে থেকে অজ্ঞাতনামা এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সোমবার বিকালে রাউজান থানা পুলিশ লাশটি উদ্ধার করে মর্গে পাঠিয়েছে।

বৃদ্ধাশ্রম কর্তৃপক্ষের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, আনুমানিক ৫৫ বছর বয়সী এই নারীকে দুজন লোক এই বৃদ্ধাশ্রমে ভর্তি করানোর জন্য নিয়ে এসেছিলেন সকাল ছয়টার দিকে। ওই নারীর সঠিক পরিচয় ও জাতীয় পরিচয়পত্র না থাকায় কর্তৃপক্ষ ভর্তি করতে অস্বীকৃতি জানায়। পরে ওই নারীর সাথে আসা লোকজন বৃদ্ধাশ্রমের বাইরে তাকে রেখে চলে যান। বাইরে ফেলে রেখে যাওয়া ওই নারী এক সময় মারা যায়। সকলের ধারণাবৃদ্ধাশ্রমে আশ্রয় না পাওয়ার ক্ষোভ হতাশায় হয়তো হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা গেছেন।

বৃদ্ধাশ্রমের তত্ত্বাবধায়ক মো. ফারুক এ প্রসঙ্গে বলেন, সোমবার সকালে অটোরিকশায় করে দুইজন ব্যক্তি ওই নারীকে এখানে ভর্তির জন্য নিয়ে এসেছিলেন। তারা বলেছিলেন অসুস্থ অবস্থায় রাস্তায় কুড়িয়ে পেয়ে তাকে এখানে ভর্তি করাতে এনেছেন। এরকম কোনো বেওয়ারিশ লোক এখানে ভর্তি করা হয় নাএ কথা শুনার পর তারা কাউকে কিছু না বলে ওই নারীকে প্রতিষ্ঠানের সামনে রেখে চলে যান। আমি বাইরে থাকা ওই নারীকে মানবিক কারণে সকালে খাবার খাওয়ানোর চেষ্টা করেছি, তিনি খেতে রাজি ছিলেন না। পরে আমি চলে যাই।

নোয়াপাড়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপপরিদর্শক টুটন মজুমদার বলেন, সম্ভবত সকাল ১১টার দিকে ওই নারীর মৃত্যু হয়েছে। তার গায়ে বয়স্কজনিতকারণে কালো দাগ ছিল। তবে ওই দাগ আঘাতের চিহ্ন নয়। ধারণা করা হচ্ছে ওই নারীর স্বাভাবিক মৃত্যু হয়েছে। রাউজান থানার ওসি (তদন্ত) সিদ্দিকুর রহমান বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ওই নারীর মরদেহ উদ্ধার করেছি। এরপর ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছি। পুলিশ সোমবার বিকেল ৫টা পর্যন্ত ওই নারীর পরিচয় নিশ্চিত করতে পারেনি।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন চট্টগ্রাম জেলার উপপরিদর্শক পরিতোষ দাশ বলেন, সংবাদ পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনার রহস্য উদঘাটনের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

পূর্ববর্তী নিবন্ধমাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধচট্টগ্রামসহ সারা দেশে মাঝারি মাত্রার ভূমিকম্প