বিশেষ প্রয়োজন ছাড়া সরকারি কর্মকর্তা কর্মচারীদের বিদেশ সফর নয় : অর্থমন্ত্রী

| বৃহস্পতিবার , ১২ মে, ২০২২ at ৫:৩১ পূর্বাহ্ণ

ব্যয় সংকোচনে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বিদেশ সফর নিয়ন্ত্রণ করার কথা বলেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। গতকাল বুধবার সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন। খবর বিডিনিউজের।

অহেতুক ব্যয় কমাতে উদ্যোগ নেওয়া হলেও সরকারি কর্মকর্তাদের বিদেশ সফর বেড়ে গেছে বলে অভিযোগ উঠছে, এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে অর্থমন্ত্রী বলেন, আমরা এ বিষয়ে সিদ্ধান্ত নিয়েছি। যেগুলো আপনারা দেখছেন, এগুলো আগের অ্যাপ্রুভাল নেওয়া। সে সমস্ত ক্ষেত্রে আমরা অনুমোদন দিয়েছি। প্রধানমন্ত্রী স্পষ্ট বলে দিয়েছেন, এখন থেকে কোনো প্রয়োজন না থাকলে বিদেশ সফর আর নয়। যদি কোনো বিশেষ প্রয়োজন হয়, তাহলে তারা যাবেন; অন্যথায় কেউ যাবেন না। এটা কমানো হবে।

‘জরুরি নয়’- এমন প্রকল্প পরে বাস্তবায়ন করা হবে জানিয়ে মন্ত্রী বলেন, যেসব প্রকল্প এখন না করে ছয় মাস পর করলে কোনো সমস্যা বা ক্ষতি হবে না, সেগুলো স্থগিত থাকবে।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাবে এমন সিদ্ধান্ত নিতে হয়েছে জানিয়ে তিনি বলেন, বিশ্বের যে সার্বিক অবস্থা সেটি বিবেচনায় নিয়ে আমাদের সিদ্ধান্ত গ্রহণ করতে হয়। সুসময়ের জন্য, এঙটারনাল ভার্নাবিলিটিগুলোর সুরাহা না হওয়া পর্যন্ত অনেক কঠিন সিদ্ধান্ত নিতে হতে পারে।

পূর্ববর্তী নিবন্ধআসকার দীঘির পাড়ে নারীর ওপর হামলা যুবক গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধতিন বিদ্যুৎ কেন্দ্রের ভূমি অধিগ্রহণেই ৩৯০ কোটি টাকা দুর্নীতি : টিআইবি