বিভিন্ন উপজেলায় প্রাণিসম্পদ প্রদর্শনী

| মঙ্গলবার , ৮ জুন, ২০২১ at ৬:৩৪ পূর্বাহ্ণ

রাউজান
রাউজানে প্রাণী সম্পদ প্রদর্শনী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এহেছানুল হায়দর চৌধুরী বাবুল বলেছেন, রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর ছোঁয়ায় প্রতিটি ক্ষেত্রে আজ সমৃদ্ধ। মৎস্য ও প্রাণী সম্পদ উন্নয়নেও তিনি বহুমুখি সুযোগ-সুবিধা নিশ্চিত করেছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগের সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প কর্মকর্তা নিয়াজ মোর্শেদের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন পৗরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা কাজী আবদুল ওহাব। স্বাগত বক্তব্য রাখেন পশু সম্পদ কর্মকর্তা মিজানুর রহমান। প্রদর্শনীতে প্রাণী ও প্রাণীর ওষুধ স্টল স্থান পায়। অনুষ্ঠানে পশু সম্পদ উন্নয়নে বিশেষ অবদানের জন্য রাউজান ডেইরী ফার্মের পক্ষে আলহাজ্ব লোকমান কোম্পানিকে প্রথম, একতা এগ্রোর মালিক কদলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তছলিম উদ্দিন চৌধুরীকে দ্বিতীয় ও রুমী ডেইরি ফার্মকে তৃতীয় পুরস্কার প্রদান করা হয়।
সীতাকুণ্ড
ঝড়বৃষ্টি উপেক্ষা করে সীতাকুণ্ডে প্রাণি সম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা গত শনিবার উপজেলা চত্বরে অনুষ্ঠিত হয়। দিনব্যাপী প্রদর্শনী ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাশেদুল ইসলাম। এতে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. রেয়াজুল হক। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা ভারপ্রাপ্ত প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. শাহজালাল মোহাম্মদ ইউনুছ। এ সময় উপস্থিত ছিলেন, চৌধুরী খামারের মালিক আবুল হাসান চৌধুরী, ইপসা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. আবু হেনা সজীব, রেডিও সাগর গিরির স্টেশান ইনচার্জ সঞ্জয় চৌধুরী।
সীতাকুণ্ড উপজেলা প্রাণিস্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে এবং প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় প্রদর্শনীতে চৌধুরী এগ্রো ফার্ম, ইপসাসহ মোট ৩৫টি স্টল স্থান পান।
স্টলে উন্নত জাতের গবাদি পশু, সৌখিন পাখি, কবুতর, হাঁস, মুরগি, ঘোড়া, ছাগল, বিড়ালসহ নানা প্রজাতির প্রাণি সম্পদ প্রদর্শনীতে নিয়ে আসেন খামারিরা। শেষে খামারিদের মাঝে তিনটি ক্যাটাগরিতে চেকের মাধ্যমে ৯টি পুরস্কার দেয়া হয়। তাছাড়া অংশ গ্রহনকারীদের মাঝে সনদ পত্র ও বিশেষ পুরস্কার বিতরণ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধছয় দফার ধারাবাহিকতায় আসে মুক্তিযুদ্ধ
পরবর্তী নিবন্ধটি ট্রেডার্স এসোসিয়েশনের নির্বাহী কমিটির নির্বাচন