বিপিএলের সিলেট পর্ব শুরু আজ

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ২৭ জানুয়ারি, ২০২৩ at ৮:৫৪ পূর্বাহ্ণ

বিপিএলের এবারের আসরের তিন পর্ব শেষ হয়েছে। ঢাকায় শুরু হয়ে চট্টগ্রাম ঘুরে আবার ঢাকায় গিয়ে শেষ হয়েছে তৃতীয় পর্ব। দুদিনের বিশ্রাম শেষে আজ থেকে শুরু হচ্ছে সিলেট পর্ব। আজ প্রথম দিন দুপুর ২টায় মাঠে নামবে মাশরাফির সিলেট স্ট্রাইকার্স এবং নুরুল হাসান সোহানের রংপুর রাইডার্স। সন্ধ্যায় দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখী হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং সাকিবের বরিশাল। ২৭ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত চলবে সিলেট পর্ব। মাঝখানে ২৯ জানুয়ারি থাকবে বিরতি।

 

এদিকে তিন পর্ব শেষে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে সিলেট স্ট্রাইকার্স। গত মঙ্গলবার রাতে রুদ্ধশ্বাস ম্যাচে সাকিবের বরিশালকে ২ রানে হারিয়ে এককভাবে পয়েন্ট টেবিলের শীর্ষে মাশরাফির সিলেট স্ট্রাইকার্স। ৭ ম্যাচের ৬টিতে জিতে ১২ পয়েন্ট নিয়ে সিলেট সবার ওপরে। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বরিশাল। চার জয়ে ৮ পয়েন্ট নিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স রয়েছে তিন নম্বরে।

আর ৬ খেলার তিনটিতে জিতে ৬ পয়েন্ট নিয়ে চারে রংপুর রাইডার্স। ঢাকা, খুলনা এবং চট্টগ্রামের পয়েন্ট সমান ৪ করে। তবে রান রেটে এগিয়ে থাকায় খুলনা আছে পাঁচ নাম্বারে। ৬ খেলায় ২ জয় আর ৪ পরাজয়ে খুলনার পয়েন্ট ৪। তাদের নেট রান রেট (-.২১০)। ঢাকা ৮ খেলায় ২ জয় আর ৬ পরাজয়ে লাভ করে ৪ পয়েন্ট। তাদের নেট রান রেট (-.০২৯)। আর চট্টগ্রাম ৭ খেলায় ৫ হার ২ জয়ে লাভ করে ৪ পয়েন্ট। তাদের নেট রান রেট (-.০৯০)

সিলেট পর্বে খুলনা এবং স্বাগতিক সিলেট খেলবে সমান তিনটি করে ম্যাচ। আর বরিশাল, কুমিল্লা, রংপুর, ঢাকা ও চট্টগ্রাম খেলবে দুটি করে ম্যাচ।

এরই মধ্যে এবারের বিপিএলের ৪৬ ম্যাচের ২৪টি হয়ে গেছে। সিলেটে হবে আরও ৮টি। তাই এই পর্বেই অনেকটা নিশ্চিত হয়ে যাবে কোন ৪ দল খেলবে নকআউট পর্বে।

পূর্ববর্তী নিবন্ধআজ বাঁশখালীতে ১১দিনব্যাপী আন্তর্জাতিক কুম্ভমেলা শুরু
পরবর্তী নিবন্ধনেদারল্যান্ডসে পবিত্র কুরআন অবমাননার তীব্র নিন্দা বাংলাদেশের