বিধিনিষেধের প্রজ্ঞাপন দুয়েকদিনেই

নতুন কোনো নির্বাচন দেওয়া ঠিক হবে না : স্বাস্থ্য সচিব

| বৃহস্পতিবার , ৬ জানুয়ারি, ২০২২ at ৬:০৬ পূর্বাহ্ণ

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন ঠেকাতে সরকারের বিধিনিষেধের প্রজ্ঞাপন আগামী দুয়েকদিনের মধ্যেই হতে পারে বলে জানিয়েছেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. লোকমান হোসেন মিঞা। স্বাস্থ্য অধিদপ্তরের ১৫ দফা নির্দেশনার পরদিন তিনি এ কথা বলেন। খবর বিডিনিউজের।
দেশে ওমিক্রন রোধে গত মঙ্গলবার জারি করা এ নির্দেশনায় সব ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠানে জনসমাগমে নিরুৎসাহিত করা হয়। গতকাল বুধবার রাজধানীর জাতীয় ক্যান্সার ইনস্টিটিউট ও হাসপাতালে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে লোকমান হোসেন মিঞা বলেন, প্রজ্ঞাপন যেকোনো সময় হতে পারে। বিধিনিষেধ নিয়ে প্রজ্ঞাপন হয়তো আজকে কালকের মধ্যেই পেয়ে যাবেন।
ওই সময় হঠাৎ করে সংক্রমণ বেড়ে যাওয়ার কারণ ওমিক্রন কিনা এমন প্রশ্নে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীর সাংবাদিকদের বলেন, বাংলাদেশে পরিস্থিতি বেশ কিছুদিন স্থিতিশীল ছিল। তা হঠাৎ করেই বেড়ে যাচ্ছে। বেড়ে গেলে বুঝতে হবে নতুন কোনো ধরন নিশ্চয়ই এসেছে। তা না হলে তো বেড়ে যাওয়ার কথা না। আমাদের পাশের দেশ ভারতের অবস্থা ভালো না। যখনই পাশের দেশে কিছু ঘটছে, তার প্রভাব আমাদের দেশে পড়েছে। ধরেই নেওয়া যায় যে এটা (সংক্রমণ) আরও বাড়বে।
তিনি বলেন, এ মুহূর্তে জনজমায়েত ক্ষতিকারক হবে। এজন্য স্থানীয় সরকার নির্বাচন যেগুলো চলছে, তা শেষ করে নতুন আর কোনো নির্বাচন দেওয়া ঠিক হবে না। দুয়েকদিনের মধ্যেই মনে হয় নির্বাচন শেষ হয়ে যাবে। আমার মনে হয় জাতীয় গুরুত্বপূর্ণ বিষয়গুলো দ্রুত শেষ করে নতুন ঘোষণা না অন্য কিছু নতুনভাবে করাটা ঠিক হবে না।

পূর্ববর্তী নিবন্ধপানিতে ডুবে মৃত্যু বেড়েছে ৬৭%
পরবর্তী নিবন্ধউপজেলা পর্যায়ে শিক্ষার্থীদের টিকাদান শুরু শনিবার