বিদ্যালয় পরিদর্শনে মেয়র, স্বাস্থ্যবিধিতে জোর

আজাদী প্রতিবেদন | সোমবার , ১৩ সেপ্টেম্বর, ২০২১ at ৬:১৩ পূর্বাহ্ণ

স্বাস্থ্যবিধি নিশ্চিতের মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানের আনন্দঘন পরিবেশ ধরে রাখতে শিক্ষক ও অবিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী। তিনি বলেন, মহামারির দুর্যোগকালে দেড় বছরেরও বেশি সময় পর দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলছে। উৎসবমুখর ও আনন্দময় পরিবেশে শিক্ষার্থীরা ক্লাস করছে। শিক্ষাঙ্গনের এই আনন্দঘন পরিবেশ যাতে কোনোভাবেই ম্লান না হয় তা শিক্ষক ও অভিভাবকদের বিশেষভাবে খেয়াল রাখতে হবে। কারণ করোনাকালে নিরাপদ দূরত্ব মানা, মাস্ক পরিধান করা ও ঘন ঘন সাবান দিয়ে হাত ধোয়ার বিকল্প কোনো পন্থা নাই। সেটা নিশ্চিত করতে হবে।
গতকাল রোববার আলকরণ নুর আহম্মদ বালক উচ্চ বিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। পরিদর্শনকালে মেয়র বিদ্যালয়ের অভ্যন্তরে ঘুরে পরিচ্ছন্নতার কাজ ভালোভাবে করা হয়েছে কিনা প্রত্যক্ষ করেন। শিক্ষার্থীদের আসন বিন্যাস যথাযথভাবে করা হয়েছে কিনা তা জানতে চান। খোলার প্রথম দিনে শিক্ষার্থীদের উপস্থিতি দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন।
এ সময় উপস্থিত ছিলেন কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর লুৎফুন্নেছা দোভাষ বেবী, নগর ২২ মহল্লা কমিটির সাধারণ সম্পাদক মকছুদ আহম্মদ সর্দার ও প্রধান শিক্ষক একেএম মোহাম্মদ উল্লাহ। চসিকের শিক্ষা বিভাগ সূত্রে জানা গেছে, নগরে চসিক পরিচালিত ২৩টি কলেজ ও ৪৮টি মাধ্যমিক বিদ্যালয় রয়েছে। চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার আজাদীকে বলেন, দীর্ঘদিন পর শিক্ষা প্রতিষ্ঠানে আসা শিক্ষার্থীদের মধ্যে ছিল উৎসাহ ও উচ্ছ্বাস। আমরাও স্বাস্থ্যবিধি মেনে শ্রেণি কার্যক্রম পরিচালনার বিষয়ে জোর দিয়েছি।

পূর্ববর্তী নিবন্ধপরিষ্কার হলো বারইয়াহাটের আবর্জনার স্তূপ
পরবর্তী নিবন্ধরিকশা গ্যারেজে জুয়ার আড্ডা ৪ জুয়াড়ি গ্রেপ্তার