বিডিনিউজ সম্পাদকের বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র অনুমোদন

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন

আজাদী ডেস্ক | বুধবার , ২৪ এপ্রিল, ২০২৪ at ১০:২৯ পূর্বাহ্ণ

অনলাইন সংবাদমাধ্যম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও অর্থ পাচার মামলার অভিযোগপত্রে অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন। গত ১৮ এপ্রিল এই অনুমোদন দেওয়া হয়। অভিযোগে বলা হয়েছে, চারটি ব্যাংকে তৌফিক ইমরোজ খালিদীর বিভিন্ন অ্যাকাউন্টে ৪৩ কোটি ৫৭ লাখ ৭৬ হাজার ৪৬৭ টাকা জমা আছে, যার কোনো বৈধ উৎস পাওয়া যায়নি। এতে বলা হয়েছে, তৌফিক ইমরোজ খালিদী ওই সম্পদ অসাধু উপায়ে অর্জন করেছেন, যা তার জ্ঞাত আয়ের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়।

অবশ্য এই অভিযোগ অস্বীকার করেছেন তৌফিক ইমরোজ। অভিযোগপত্র অনুমোদনের পর বিডিনিউজে দেওয়া এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, এ অভিযোগ এতটাই হাস্যকর, যুক্তিহীন ও ভিত্তিহীন যে দুর্নীতি দমন কমিশন এবং সংশ্লিষ্ট রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোর বিশ্বাসযোগ্যতাকে এটা গভীরভাবে প্রশ্নবিদ্ধ করবে। এক্ষেত্রে তদন্তের যে দীর্ঘসূত্রতা হলো, আর তার যে ফল এ পর্যন্ত এল, তাতে কার্যত ন্যায়বিচার থেকেই বঞ্চিত রাখা হলো। এ ধরনের প্রক্রিয়া সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর বিষয়ে সাধারণ মানুষের মনে আস্থার সংকট তৈরি করতে পারে। তারপরও আমরা এর নিষ্পত্তিতে বিচার ব্যবস্থা এবং বিজ্ঞ বিচারকদের ওপর পূর্ণ আস্থা রাখতে চাই। আমি আত্মবিশ্বাসী, ন্যায়বিচার আমি পাব।

বিডিনিউজ সম্পাদকের বিরুদ্ধে জ্ঞ্যাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগে ২০২০ সালের ৩০ জুলাই মামলা করে দুদক। এর আগে ২০১৯ সালের ডিসেম্বরে দুদকের আবেদনের প্রেক্ষিতে ঢাকা জ্যেষ্ঠ বিশেষ জজ আদালত বিডিনিউজের ৯টি ও তৌফিক ইমরোজ খালিদীর নিজ নামে ১৩টি স্থায়ী আমানতের মোট ৪২ কোটি টাকা অবরুদ্ধের আদেশ দিয়েছিলেন। তার আগে একই বছরের ২৬ নভেম্বর খালিদীকে প্রায় ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে দুদক।

পূর্ববর্তী নিবন্ধরাউজান রাঙ্গুনিয়া হাটহাজারী ও ফটিকছড়িতে ৩২ প্রার্থীই বৈধ
পরবর্তী নিবন্ধপদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেন : হাইকোর্ট