বিটিভি চট্টগ্রাম কেন্দ্রে ‘দক্ষিণা হাওয়া’

| শনিবার , ১০ এপ্রিল, ২০২১ at ৭:১৫ পূর্বাহ্ণ

আভিজাত্যের কোথাও কমতি নেই আহসানের। রাজনীতিবিদ, সফল ব্যবসায়ী। তিনি যে পথ দিয়ে হেঁটেছেন সেখানেই এসেছে সফলতা। সারাজীবন বিন্দু বিন্দু ঘামের বিনিময়ে হিসেব করে কিনেছেন প্রাচুর্য্য, সম্মান ও নাম। জীবনের বড় বড় চাওয়াগুলোর জোগান দিতে গিয়ে হারিয়েছেনও অনেক। প্রশান্ত মনের এক ভালোলাগা, মনের জানালায় দক্ষিণা হাওয়া, শীতের সকালের মিষ্টি রোদের পরশ, ক্ষুদ্র ক্ষুদ্র আনন্দ অনুভূতি আর কিছু মানুষ। এত কিছুর আয়োজনে তার হারানোর বেদনা সামান্যই।
তারপরও জীবনের শেষ মুহূর্তে আহসানের জীবন ব্যর্থতার গ্রাসে ভরে যায়। এতদিনের কত হিসেব এক চুটকিতে মিলিয়ে ফেললেও আজ বৈশাখের প্রথম প্রহরে তার নিজ জীবনের না পাওয়ার হিসেব মেলাতে তিনি বিহ্বল। অনেক ভাবনার মাঝে আজ বেনুর চোখে অপরাধী হয়ে থাকতে চায় না তার মন। তাই সবকিছু ভুলে তার প্রাণ বলে উঠে, নিশি অবসান প্রায়, ওই পুরাতন বর্ষ হয় গত! আমি আজি ধূলিতলে এ জীর্ণ জীবন করিলাম নত। বন্ধু হও, শত্রু হও, সেখানে যে কেহ রও, ক্ষমা করো আজিকের মতো পুরাতন বরষের সাথে, পুরাতন অপরাধ যত।
এন নাহার-এর রচনায় ও কবীর বাবু’র পরিচালনায় পহেলা বৈশাখের বিশেষ নাটকটিতে অভিনয় করেছেন আহমেদ ইকবাল হায়দার, সুজিত চক্রবর্তী, সাফিনা উর্মি, নাজমা খাতুন, মিনা ত্রিষানা। বিটিভি চট্টগ্রাম কেন্দ্র থেকে নাটকটি প্রচারিত হবে পহেলা বৈশাখ রাত ৯টা ৫ মিনিটে ইংরেজি সংবাদ বুলেটিনের পর।

পূর্ববর্তী নিবন্ধঅবশেষে দেশে ফিরলেন দীঘি
পরবর্তী নিবন্ধকরোনায় সচেতনতা বাড়াতে হোয়াটসঅ্যাপের নতুন স্টিকার