বিকেলে নগরীর প্রবেশপথে বাড়ে ভিড়

লকডাউন

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৩ এপ্রিল, ২০২১ at ৬:০৯ পূর্বাহ্ণ

দেশব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ঘোষিত দ্বিতীয় দফার কঠোর লকডাউন চলছে। প্রশাসনের পক্ষ থেকে বার বার বলা হচ্ছে- অযথা কেউ যাতে রাস্তায় ঘোরাঘুরি না করে। প্রশাসনের এমন বিধিনিষেধ আরোপের পরও লকডাউন মানতে কিছু মানুষের অনীহা দেখা যায়। এমনকি করোনা প্রতিরোধে ন্যূনতম স্থাস্থ্যবিধি মানতেও ইচ্ছুক নন অনেকে। দিনে নগরীর শপিংমল, মার্কেট ছাড়া অনেকে কিছু চালু রয়েছে। অনেক স্থানে পোশাক কারখানার ব্যানারে যাত্রী পরিবহনেরও অভিযোগ পাওয়া যাচ্ছে। বিকেলে নগরীর প্রবেশ পথ অক্সিজেন মোড়, কাপ্তাই রাস্তার মাথা, নতুন ব্রিজ ও সিটি গেট এলাকায় লোকজনের ভিড় বাড়তে দেখা যায়।
স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, প্রথম দিকে মানুষ বের হতে একটু ভয় পেলেও সেটি এখন আর দেখা যাচ্ছে না। রাস্তায় এখনো অনেক মানুষের মুখে মাস্ক থাকে না। নগরীর নতুন ব্রিজ এলাকায় কথা হয় বেসরকারি চাকরিজীবী এম এম ইলিয়াস উদ্দিন ও আশফাক আহমেদের সাথে। তারা জানান, অফিস খোলা, তাই বাধ্য হয়ে পটিয়া থেকে শহরে আসতে হয়। অফিস খোলা থাকলে তো আর ঘরে বসে থাকতে পারি না।
নগরীর অক্সিজেন মোড় এলাকায় ব্যবসায়ী মোজাহের মিয়া জানান, ফটিকছড়ির ভূজপুরের ফকিরহাট থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য এসেছিলাম। লকডাউনের মধ্যে তো কেউ আর এমনি এমনি শহরে আসে না। সরকার লকডাউন দেয়ার কারণে আমরা উল্টো বিপদে পড়েছি। জরুরি কাজে আসতে অনেক ভোগান্তি পোহাতে হচ্ছে। গ্রামের দিকে সব ধরণের পরিবহন চলছে, অথচ যত কড়াকড়ি সব শহরে।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধ৮০ হাজার পরিবহন শ্রমিকের কপালে ‘ভাঁজ’