বিএসআরএম স্টিল মিলে ডাকাতের হানা

ছুরিকাঘাতে ৩ আনসার সদস্য আহত

মীরসরাই প্রতিনিধি | রবিবার , ২০ ফেব্রুয়ারি, ২০২২ at ৮:০৮ পূর্বাহ্ণ

মীরসরাই উপজেলার জোরারগঞ্জ থানাধীন বিএসআরএম স্টিল মিলে গভীর রাতে অস্ত্রধারী ডাকাতদলের হামলায় নিরাপত্তার কাজে নিয়োজিত ৩ আনসার সদস্য গুরুতর জখম হয়েছেন। এসময় ডাকাতদল প্রায় ৫ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায় বলে অভিযোগ করা হয়েছে।
মীরসরাই উপজেলার সোনাপাহাড় এলাকাস্থ
বিএসআরএম স্টিল মিলের প্রশাসনিক ব্যবস্থাপক দেলোয়ার হোসেন জানান, শুক্রবার গভীর রাতে মিলের পেছনের অংশের মূল্যবান গাড়ির পার্টস লুট করতে আসে একদল দুর্বৃত্ত। তারা আনসার টিমের বাধার মুখে বন্দুক ও দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালায়। এতে ৩ আনসার সদস্য আহত হন। আহতরা হলেন মফিজুল ইসলাম (৪৫), মিজানুর রহমান (৪২) ও রামধন চন্দ্র দাস (৪৩)। তারা মীরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে চিকিৎসাধীন রয়েছেন।
আহত আনসার প্লাটুনের সহকারী কমান্ডার মফিজুল ইসলাম বলেন, মিলের খিলমুরারী অংশের দিকে গাড়ির মূল্যবান যন্ত্রাংশ রক্ষিত আছে। রাত ১১টা নাগাদ সেখানে চুরি করতে আসে প্রায় ২০ জনের সংঘবদ্ধ দল। ওদের কাছে দা, ছুরি, কিরিচ ও শর্টগান ছিল। আমরা মালামাল লুটে বাধা দিলে ওরা বন্দুক ঠেকিয়ে একজনকে জিম্মি করে এবং বাকি আনসার সদস্যদের ছুরি ও কিরিছ দিয়ে জখম করে তড়িঘড়ি করে কিছু মালামাল নিয়ে পালিয়ে যায়।
এই বিষয়ে জোরারগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের প্রক্রিয়াধীন বলে জানান মিলের ব্যবস্থাপক দেলোয়ার হোসেন মোল্লা। তিনি জানান, ইতিপূর্বেও একই সিন্ডিকেট কয়েক দফা হামলা করে মিলের অনেক মালামাল নিয়ে গেছে।
জোরারগঞ্জ থানার ওসি নুর হোসেন মামুন বলেন, বিষয়টি আমরা অবহিত হয়েছি। তদন্তের জন্য ঘটনাস্থলে একটি টিম পাঠানো হয়েছে। পুরো ঘটনা তদন্ত করে আইনগত উদ্যোগ নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধআড়াই বছর ধরে শিকলে বন্দি
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডে হত্যা মামলার আসামি গ্রেফতার