বিএনপি হচ্ছে ‘ফিনিক্স পাখি’, এখন আরও ‘শক্তিশালী’: মোশাররফ

| বুধবার , ২১ ডিসেম্বর, ২০২২ at ১০:১২ পূর্বাহ্ণ

‘অনেক দমন, পীড়ন ও নির্যাতনের’ পরও বিএনপিকে থামানো যায়নি দাবি করে খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, তার দল এখন আরও বেশি শক্তিশালী। গতকাল মঙ্গলবার দুপুরে নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এসব কথা বলেন। খবর বিডিনিউজের।

সরকারের সমালোচনা করে তার অভিযোগ, গত ১৪ বছর আপনারা গ্রেপ্তার-নির্যাতন করেছেন, এদেশে গুম করেছেন ৬শ’র বেশি, বিচারবর্হির্ভূত হত্যা করেছেন এক হাজারের বেশি। বিরোধীদলের ৩৭ লাখ কর্মীনেতার বিরুদ্ধে মামলা করেছেন। গত ১৫ দিনে ২৫ হাজার নেতাকর্মীকে আপনারা গ্রেপ্তার করেছেন। আমরা বলতে চাই, এত কিছু করেও আপনারা বিএনপিকে দমাতে পারেন নাই।

মোশাররফ বলেন, গ্রিক একটি উপখ্যান আছে, ফিনিক্স পাখির একটি গল্প আছে। ফিনিক্স পাখি এমন ছিল এটাকে হত্যা করলে তার একেক ফোঁটা রক্ত থেকে হাজার হাজার ফিনিক্স পাখি পয়দা, সৃষ্টি হত। তাই আমরা বলতে চাই, সেই গ্রিক উপখ্যান, সেই ফিনিক্স পাখির মত যত আপনারা নির্যাতন করেছেন, যত ‘গুম’ করেছেন, ‘খুন’ করেছেন- এই বিএনপি আরও বেশি শক্তিশালী হয়েছে। বিএনপির সমর্থন আরও বেশি বৃদ্ধি পেয়েছে।

এ সময় ১০টি বিভাগীয় সমাবেশের কথা উল্লেখ করে তিনি বলেন, গ্রেপ্তার করে, হামলা করে, মামলা করে বিএনপিকে দমানো যাবে না। আগামী দিনে দেশকে রক্ষা করার জন্য যে আন্দোলনের ডাক, যুগপৎভাবে সেই লক্ষ্য অর্জন করা হবে। কোনো স্বৈরাচার বেশিদিন টিকে থাকতে পারে নাই। স্বৈরাচারের বিরুদ্ধে রাস্তায়ই ফয়সালা হয়; আইয়ুব স্বৈরাচারের বিরুদ্ধে হয়েছে, এরশাদ স্বৈরাচারের বিরুদ্ধে হয়েছে। এই স্বৈরাচারের বিরুদ্ধেও হবে- সেই দিনের অপেক্ষায় সকলে প্রস্তুতি গ্রহণ করুন।

‘রাষ্ট্র মেরামতে’ দলের ২৭ দফা রূপরেখার প্রসঙ্গ তুলে এই বিএনপি নেতার অভিযোগ, আওয়ামী লীগ বিচার ব্যবস্থা, গণতন্ত্র, সামাজিক অবকাঠামো সব ধবংস করে দিয়েছে। জনগণ জানে এই আওয়ামী লীগ দেশের গণতন্ত্র ধ্বংস করে দিয়েছে, অর্থনীতি ধ্বংস করে দিয়েছে, লুটপাট করে অর্থপাচার করেছে। তাদেরকে চরিত্র জনগণের কাছে আজকে পরিষ্কার। বিএনপি আমলে রাষ্ট্রব্যবস্থা ধ্বংস হয়েছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, ‘সরকার’ এখন উদোর পিণ্ডি বুঁদোর ঘাড়ে চালানোর চেষ্টা করছে। জনগণ তাদের কথা বিশ্বাস করবে না।

পূর্ববর্তী নিবন্ধপ্রকৃতির কোল ঘেঁষে সম্ভাবনার এক সড়ক
পরবর্তী নিবন্ধরাষ্ট্র মেরামত বিএনপির নতুন স্টান্টবাজি : কাদের