বিএনপি নেতা নাজিমকে শোকজ

সংগঠনবিরোধী বক্তব্য

আজাদী প্রতিবেদন | রবিবার , ১৩ ডিসেম্বর, ২০২০ at ৪:৫৯ পূর্বাহ্ণ

দলের সিনিয়র নেতার বিরুদ্ধে ‘কুৎসা রটানো ও হুমকিসহ উসকানিমূলক’ বক্তব্য দেয়ায় চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির সদস্য মো. নাজিম উদ্দিনকে (প্রকাশ ভিপি নাজিম) কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। গতকাল শনিবার বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত নোটিশে সাত দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ১০ ডিসেম্বর চট্টগ্রাম উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের অনুষ্ঠানে বক্তব্য রাখেন মো. নাজিম উদ্দিন। এতে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা গোলাম আকবর খোন্দকার ও কেন্দ্রীয় সদস্য মীর হেলালকে ইঙ্গিত করে বক্তব্য রাখেন বলে অভিযোগ ওঠে।
এ বিষয়ে কারণ দর্শানোর নোটিশে উল্লেখ করা হয়, ‘আপনি চট্টগ্রামে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের এক সভায় বক্তব্য প্রদানকালে সংগঠনবিরোধী নানা বিষয়ের উল্লেখ করেছেন- যার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ভাইরাল হয়েছে। উক্ত সভায় আপনি দলের একজন সিনিয়র নেতা সম্পর্কে কুৎসা রটানো ও হুমকিসহ উসকানিমূলক বক্তব্য রেখেছেন। যেহেতু একসময় আপনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতা ছিলেন, তাদের সাথে আপনার সম্পর্কের কথা উল্লেখ করেও আপনি বিএনপি নেতাকর্মীদের হুমকি দিয়েছেন। আপনার উল্লিখিত বক্তব্যসমূহ সম্পূর্ণরুপে দলীয় শৃঙ্খলার পরিপন্থী। নোটিশে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার ব্যাখা দিয়ে একটি লিখিত প্রতিবেদন সাত দিনের মধ্যে বিএনপির কেন্দ্রীয় দফতরে প্রেরণ করার জন্য নির্দেশ দেওয়া হলো।’
এ বিষয়ে উত্তর জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মো. নাজিম উদ্দিন দৈনিক আজাদীকে বলেন, নোটিশ এখনো হাতে পাইনি, তবে দিয়েছে শুনেছি। পেলে জবাব দিব। তিনি বলেন, আমি বিএনপির রাজনীতি করি। দল করতে গিয়ে মামলা-হামলার শিকার হয়েছি। কারো বিরুদ্ধে কিছু বলিনি। একটি স্বার্থান্বেষী মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। আমার বক্তব্য এডিট করে কেউ হয়তো কেন্দ্রকে শুনিয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচসিকের পরিচ্ছন্ন সুপারভাইজারকে বদলির নির্দেশ
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে একদিনে ১০.৩৬ শতাংশের পজিটিভ