বিএনপি নেতা চাঁদ গ্রেপ্তার, পাঁচদিনের রিমান্ড

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি

| শুক্রবার , ২৬ মে, ২০২৩ at ৫:০২ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগের মামলায় রাজশাহী জেলা বিএনপির সভাপতি আবু সাঈদ চাঁদকে গ্রেপ্তার করেছে পুলিশ। রাজশাহী মহানগর পুলিশের কমিশনার আনিছুর রহমান বলেন, বৃহস্পতিবার বেলা ১১টায় ভেড়িপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। পুঠিয়া থানার মামলায় এরই মধ্যে তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। পরে বিকাল সোয়া ৪টায় পুঠিয়া থানার মামলায় চাঁদকে রাজশাহীর বিচারিক হাকিম আদালত৪ এ হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালতের বিচারক মাহবুব আলম পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) মুসাব্বিরুল ইসলাম। খবর বিডিনিউজের।

প্রসঙ্গত, গত শুক্রবার বিকালে রাজশাহীর পুঠিয়ায় শিবপুর হাই স্কুল মাঠে এক জনসমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন বলে অভিযোগ ওঠে। সমাবেশে চাঁদ বলেন, আর ২৭ দফা, ১০ দফার মধ্যে আমরা নাই। এক দফাশেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করার দরকার আমরা করব। এই বক্তব্যের ভিডিও দুদিন পর ছড়িয়ে পড়লে নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে। এরপর রাজশাহীতে তিনটিসহ দেশের বিভিন্ন স্থানে চাঁদের বিরুদ্ধে মামলা হয়। এ ঘটনার প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ক্ষমতাসীন দল ও বিভিন্ন পোশাজীবী সংগঠন। এ সময় চাঁদকে দ্রুত গ্রেপ্তার শাস্তি দাবি ও শাস্তির দাবি করেছেন নেতাকর্মীরা।

গতকাল বেলা সোয়া ১১টায় নগরীর ভেড়িপাড়া এলাকা থেকে গ্রেপ্তারের পর পুলিশ জানায়, আবু সাঈদ চাঁদ প্রাইভেটকারে করে আত্মগোপনের জন্য কোথাও পালাচ্ছিলেন। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জেলা ও মহানগর পুলিশ যৌথভাবে চেকপোস্ট বসিয়ে তাকে গ্রেপ্তার করে।

পূর্ববর্তী নিবন্ধবন্দরে বসছে আরো ৪ কন্টেনার স্ক্যানার
পরবর্তী নিবন্ধমার্কিন ভিসানীতি সুষ্ঠু নির্বাচনে সহায়ক হবে : খসরু