বিএনপি নেতা আসলাম চৌধুরী সহ ৫০ জনের বিরুদ্ধে বিচার শুরুর আদেশ

মহাসড়কে নাশকতা

আজাদী অনলাইন | রবিবার , ২২ জানুয়ারি, ২০২৩ at ১০:৪১ অপরাহ্ণ

মহাসড়কে নাশকতার মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীসহ ৫০ জন নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছে আদালত।

আজ রবিবার (২২ জানুয়ারি) চট্টগ্রামে সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আ স ম শহীদুল্লাহ কায়সার আসামীদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

এ সময় আদালতে উপস্থিত ছিলেন আসলাম চৌধুরী।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৩ সালের ৮ নভেম্বর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডের ঢালিপাড়া এলাকায় মোস্তফা সিএনজি স্টেশনের সামনে গাড়িতে আগুন দেয় বিএনপির নেতাকর্মীরা।

এ ঘটনায় ২০১৩ সালের ৯ নভেম্বর সীতাকুণ্ড মডেল থানার এসআই মো. সাইফুল্লাহ বাদী হয়ে বিএনপি নেতা আসলাম চৌধুরীসহ ৫০ জনকে আসামী করে মামলা করেন। এ মামলায় ২০১৮ সালের ৯ সেপ্টেম্বর আসলাম চৌধুরীসহ ৫১ জনকে আসামী করে আদালতে অভিযোগপত্র দাখিল করেছিলেন এসআই মোহাম্মদ ইকবাল হোসেন।

চট্টগ্রাম জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, “বিএনপি নেতা আসলাম চৌধুরীরসহ ৫০ জনের ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারায় অভিযোগ গঠন করা হয়েছে। বিচার শুরুর আদেশ দিয়ে আদালত আগামী ২৮ মার্চ সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেছে।”

তিনি আরো বলেন, “আসামী ইউসুফ মারা যাওয়ায় মামলা থেকে তাকে অব্যাহতি দিয়েছে আদালত।”

২০১৬ সালের ১৫ মে রাজধানীর কুড়িল বিশ্বরোড থেকে আসলাম চৌধুরী গ্রেফতার হয়েছিলেন। রাষ্ট্রদ্রোহ-নাশকতাসহ আসলাম চৌধুরীর বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় মোট ২৬টি মামলা রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধরোজায় পণ্যের মূল্য বাড়বে না
পরবর্তী নিবন্ধসঙ্গীত পরিষদের ৮৪তম বার্ষিকী ২৭ জানুয়ারি