বিএনপি নেতাদের চোখ-কান পরীক্ষা করুন : তথ্যমন্ত্রী

আজাদী ডেস্ক | রবিবার , ১০ জানুয়ারি, ২০২১ at ৫:০০ পূর্বাহ্ণ

বিএনপি নেতাদের চোখ ও কান পরীক্ষা করার জন্য ড্যাবকে অনুরোধ জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। গতকাল শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে আওয়ামী হকার্স লীগ আয়োজিত বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভায় তিনি এ অনুরোধ জানান।
সভায় বিএনপি নেতাদের আইএমএফ, বিশ্বব্যাংক, ওয়ার্ল্ড মনিটর, জাতিসংঘ এবং দ্য ইকোনমিস্টের মতো আন্তর্জাতিক সংস্থাগুলোর রিপোর্ট পড়ার আহ্বান জানান তথ্যমন্ত্রী।
তিনি বলেন, যেখানে দারিদ্র ছিল ৪১ শতাংশ, সেটি আজ ২০ শতাংশের নিচে। অতি দরিদ্র ছিল ২৪ শতাংশ, সেটিও আজ ১১ শতাংশে নেমে এসেছে। এই রিপোর্টগুলো উনারা পড়েন না। উনারা চোখ থাকতেও অন্ধ-এ রকম আচরণ করছেন। আমি বিএনপির ডাক্তারদের সংগঠন ড্যাবকে অনুরোধ করবো রিজভী আহমেদ, মির্জা ফখরুলসহ যারা চোখ থাকতেও দেখেন না, তাদের চোখ আর কান একটু পরীক্ষা করুন।
তথ্যমন্ত্রী বলেন, আজকে বাংলাদেশ এগিয়ে গেছে, সেটি তাদের সহ্য হয় না। পদ্মা সেতু হয়ে গেছে সেটি তাদের সহ্য হয় না। জননেত্রী শেখ হাসিনা উন্নয়নের যে তথ্যচিত্র জাতির সামনে উপস্থাপন করেছেন, যেটি শুনে জাতি আশায় বুক বেঁধেছে, সেটি শুনে তাদের সহ্য হচ্ছে না। সেটি নিয়ে সমালোচনা করছে। বিএনপিকে অনুরোধ করবো, অন্ধ এবং বধিরের মতো সরকারের সমালোচনা না করে আত্মসমালোচনা করুন।
তথ্যমন্ত্রী আরো বলেন, বিএনপির রিজভী আহমেদ, মির্জা ফখরুল, মাঝে মাঝে গয়েশ্বর বাবু, ডা. জাফরুল্লাহসহ আরো কয়েকজন আছেন তারা প্রেস ক্লাবে এসে বক্তব্য রাখেন। আপনারা যে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছেন, গত ৩টি নির্বাচনে জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে, সেই আত্মসমালোচনা করুন। না হলে টিভি ক্যামেরা, নয়াপল্টনের অফিস আর প্রেস ক্লাবের মধ্যেই সীমাবদ্ধ থাকবেন।

পূর্ববর্তী নিবন্ধমঞ্চ থেকে নামিয়ে দেয়া হলো বিদ্রোহী প্রার্থীকে
পরবর্তী নিবন্ধহোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায়ে রাখা হবে