বিএনপি-জামায়াতের ২১ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

লোহাগাড়ায় আ. লীগ কার্যালয়ে ভাঙচুর

লোহাগাড়া প্রতিনিধি | শুক্রবার , ৯ ডিসেম্বর, ২০২২ at ৬:১০ পূর্বাহ্ণ

লোহাগাড়ার চরম্বা ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে আগুন ও ভাঙচুরের ঘটনায় বিএনপি-জামায়াতের ২১ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলা যুবলীগের সাবেক সদস্য মোহাম্মদ মাহাবুবুল আলম বাদী হয়ে এই মামলা দায়ের করেন।

এজাহার সূত্রে জানা যায়, ঢাকার নয়াপল্টন এলাকা হতে বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার ও দলীয় কার্যালয় এলাকায় মহাসমাবেশ করার অনুমতি না দেয়ায় বুধবার দিনগত রাত আড়াইটায় চরম্বা ইউনিয়নের নয়াবাজার এলাকায় আওয়ামী লীগের কার্যালয়ে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা হামলা করে।

তারা দলীয় কার্যালয়ে প্রবেশ করে ভাঙচুর করে। একপর্যায়ে কার্যালয়ে অগ্নিসংযোগ করায় আসবাবপত্র ও স্থাপনার ক্ষয়ক্ষতি হয়। চরম্বা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসহাব উদ্দিন জানান, দলীয় কার্যালয়ে অগ্নিকাণ্ডের খবর শুনে ঘটনাস্থলে স্থানীয় নেতাকর্মীদের সাথে নিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এতে প্রায় লক্ষাধিক টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।

চরম্বা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাওলানা হেলাল উদ্দিন অগ্নিকাণ্ডের ঘটনাকে কেন্দ্র করে নির্দোষ কোনো লোক যেন হয়রানির শিকার না হয় সেজন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ কামনা করেছেন। এদিকে, একই সময় উপজেলার পদুয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের তেওয়ারীখিল এলাকায় লোহাগাড়া মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি গোলাম দস্তগীরের ব্যক্তিগত কার্যালয়ে ভাংচুর চালায় দুর্বৃত্তরা।

এ সময় কার্যালয়ের ভেতরে থাকা টেলিভিশন ও অন্যান্য আসবাবপত্র ভাংচুর করা হয়। এছাড়া রাত ৩টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বার আউলিয়া ডিগ্রি কলেজের সামনে টায়ার জ্বালিয়ে অবরোধের চেষ্টা করে দুর্বৃত্তরা। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

লোহাগাড়া থানার ওসি মুহাম্মদ আতিকুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলগুলো পরিদর্শন করে। চরম্বার ঘটনায় ২১ জনকে এজাহারনামীয় আসামি করে মামলা রুজু করা হয়েছে। এছাড়া তেওয়ারীখিলের ঘটনায় কেউ লিখিত অভিযোগ দেননি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধছয়মাস পর রেল যাবে কক্সবাজার
পরবর্তী নিবন্ধকাটা হচ্ছে টপ সয়েল, হ্রাস পাচ্ছে জমির উর্বরতা