বিএনপি কি দেশে মার্শাল ডেমোক্রেসি আনতে চায়

তথ্যমন্ত্রীর প্রশ্ন

| মঙ্গলবার , ২০ ডিসেম্বর, ২০২২ at ১০:১৭ পূর্বাহ্ণ

বিএনপি দেশে মার্শাল ডেমোক্রেসি আনতে চায় কিনা প্রশ্ন রেখেছেন, তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বিএনপি যে রাষ্ট্র সংস্কারের কথা বলছে, দেশকে তারা জিয়াউর রহমানের মার্শাল ডেমোক্রেসিতে নিয়ে যেতে চায় কি না সেটিই হচ্ছে আমার প্রশ্ন। মন্ত্রী গতকাল সোমবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নবনির্বাচিত কমিটির সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন। ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল সভায় সংগঠনের পক্ষে বিভিন্ন দাবি তুলে ধরেন। খবর বাসসের।

ড. হাছান বলেন, আজকে দেশ যে এগিয়ে যাচ্ছে, জাতিসংঘের মহাসচিব, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসডেন্ট, বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্ট থেকে শুরু করে সমস্ত বিশ্ব নেতারা সেটির প্রশংসা করছে। ক’দিন আগে বিশ্ব ব্যাংকের এ অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট বলেছেন যে, এই সংকটময় পরিস্থিতিতেও এবং করোনাকালে বাংলাদেশ যেভাবে উন্নয়ন-অগ্রগতি করেছে, এটি অন্য দেশের জন্য উদাহরণ। যাদের জন্ম আসলে অগণতান্ত্রিকভাবে, তারা যখন রাষ্ট্র সংস্কারের কথা বলে, তখন মানুষ ভাবে তারা আবার মার্শাল ডেমোক্রেসিই আনতে চান।

এ সময় ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূতের সামপ্রতিক ঘটনা প্রশ্নে তথ্য ও সমপ্রচারমন্ত্রী বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে আমাদের সম্পর্ক অত্যন্ত চমৎকার। বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের মন্তব্য ‘জনগণ এ সরকারকে চায় না’ এ প্রশ্নে হাছান মাহমুদ বলেন, তিনি যদি মনে করে থাকেন জনগণ এই সরকারকে চায় না, তাহলে বিএনপি নির্বাচনে আসুক, তখন বোঝা যাবে জনগণ কাদেরকে চায়! তারা তো জনগণের কাছে বহুবার আহ্বান জানিয়েছেন, সাড়া পায়নি। ১০ তারিখ তো সরকার পতন ঘটাতে চেয়েছিল, কিন্তু নিজেরাই পদত্যাগ করে চলে গেছেন।

তথ্যমন্ত্রীর সাথে ১৩ বিদেশি সাংবাদিকের সাক্ষত : এশিয়া, ইউরোপ এবং আফ্রিকার ১১টি দেশ থেকে বাংলাদেশ সফররত ১৩জন সাংবাদিক গতকাল সোমবার বিকেলে তথ্য ও সমপ্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদের সাথে সাক্ষাৎ করেছেন। সচিবালয়ে এ সাক্ষাৎকালে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ফারুক আহমেদ, পররাষ্ট্র মন্ত্রণালয়ের পাবলিক ডিপ্লোমেসি উইংয়ের মহাপরিচালক তৌফিক হাসান প্রমুখ উপস্থিত ছিলেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের আমন্ত্রণে আলজেরিয়া, বাহরাইন, বুলগেরিয়া, কম্বোডিয়া, হংকং, ওমান, পোল্যান্ড, পর্তুগাল, রোমানিয়া, স্পেন, ভিয়েতনাম থেকে আগত সাংবাদিকরা ১৫ থেকে ২০ ডিসেম্বর বাংলাদেশ সফরের অংশ হিসেবে শীর্ষ দর্শনীয় স্থান ও কঙবাজার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন।

পূর্ববর্তী নিবন্ধবেসরকারি ল্যাবে ছুটতে হচ্ছে প্রার্থীদের
পরবর্তী নিবন্ধ৭৮৬