বিএনপির ১০ ডিসেম্বরের সমাবেশে বাধা দেবে না সরকার : কাদের

| সোমবার , ২৮ নভেম্বর, ২০২২ at ৮:১৩ পূর্বাহ্ণ

বিএনপিকে আগুন সন্ত্রাসের ব্যাপারে হুঁশিয়ার করে দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির ১০ ডিসেম্বরের সমাবেশে সরকার কোনো বাধা দেবে না। তবে আগুন ও লাঠি নিয়ে খেলতে এলে জনগণকে সঙ্গে নিয়ে সমুচিত জবাব দেয়া হবে।
গতকাল পিরোজপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে তার রাজধানীর বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। তিনি বলেন, ঢাকায় ১০ ডিসেম্বর বিএনপি সমাবেশ যেন সুষ্ঠুভাবে করতে পারে সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ছাত্রলীগের ৮ ডিসেম্বরের কেন্দ্রীয় সম্মেলন ৬ তারিখ নির্ধারণ করা হয়েছে। খবর বাসসের।
বিএনপি একটি সন্ত্রাসী দল উল্লেখ করে কাদের বলেন, কানাডার ফেডারেল আদালত বিএনপিকে একটি সন্ত্রাসী দল হিসেবে ঘোষণা করেছে। তাদের রাজনীতি হচ্ছে আন্দোলনের নামে জ্বালাও পোড়াও। রাজনীতি না করার শর্তে মুচলেকা দিয়ে লন্ডনে পালিয়ে যাওয়া নেতাকে নেতা বানানো এত সহজ নয় উল্লেখ করে তিনি বলেন, মানুষকে ধোঁকা দেয়ার সময় শেষ।
তত্ত্বাবধায়ক সরকারের দাবি প্রসঙ্গে ওবায়দুল কাদের বিএনপি মহাসচিবের উদ্দেশ্যে প্রশ্ন রেখে বলেন, দুনিয়ার কোন দেশে তত্ত্বাবধায়ক সরকার আছে? আপনাদের নেত্রীই তো বলেছিলেন পাগল আর শিশু ছাড়া কেউ নিরপেক্ষ নয়। তত্ত্বাবধায়ক সরকার এখন আদালত কর্তৃক নিষিদ্ধ, এটা এখন মিউজিয়ামে।
তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের দুঃস্বপ্ন দেখে কোনো লাভ নেই। আগামী জাতীয় নির্বাচন বিশ্বের বিভিন্ন দেশে যেভাবে অনুষ্ঠিত হয় বাংলাদেশেও সেভাবে হবে।
বিএনপির কুমিল্লার সমাবেশ প্রসঙ্গে তিনি বলেন, কুমিল্লার সমাবেশে কোথায় গেল হাঁকডাক? জনগণের উপস্থিতি ছিল খরা। কোথায় গেল স্রোত আর ঢল? ঢাকা শহরে দেখা যাবে কত ধানে কত চাল। বিএনপির দুঃশাসন, অপকর্ম, ভোট চুরি, হাওয়া ভবন ও লুটপাটের বিরুদ্ধে খেলা হবে।

পূর্ববর্তী নিবন্ধসরকার জনবিচ্ছিন্ন পতন অনিবার্য : ফখরুল
পরবর্তী নিবন্ধআমার একটি মাত্র চাওয়া আমাদের ছেলে মেয়েরা সুশিক্ষিত হবে