বিএনপির কারণে গণতন্ত্র হোঁচট খাচ্ছে : কাদের

| রবিবার , ১৪ ফেব্রুয়ারি, ২০২১ at ১১:০২ পূর্বাহ্ণ

বিএনপিকে স্বাধীনতাবিরোধী উগ্র সামপ্রদায়িক গোষ্ঠীর এজেন্ডা বাস্তবায়নের পৃষ্ঠপোষক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
গতকাল শনিবার নিজের সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, গণতন্ত্রকে এগিয়ে নিতে বিএনপি কৃত্রিম বাধা তৈরি করছে। বিএনপি একদিকে নির্বাচন বিমুখ রাজনীতি, অপরদিকে অপপ্রচার ও ষড়যন্ত্র অব্যাহত রাখায় দেশের গণতন্ত্র বারবার হোঁচট খাচ্ছে। খবর বিডিনিউজের।
তিনি বলেন, মুক্তিযুদ্ধের মীমাংসিত বিষয় প্রশ্নবিদ্ধ করার অধিকার কারও নেই। সরকার নাকি মুক্তিযুদ্ধের ইতিহাস ইচ্ছেমত রচনা করছে। প্রকৃতপক্ষে দীর্ঘদিন ধরে তাদের নেতৃত্বে স্বাধীনতার চেতনাবিরোধী অপশক্তি যেভাবে ইতিহাস বিকৃতি ঘটিয়েছে, তার বিপরীতে নতুন প্রজন্ম এখন সত্যিকারের ইতিহাস জানতে পারছে।
নতুন প্রজন্ম সত্যি ইতিহাস জানতে পারছে বলেই বিএনপির গাত্রদাহ শুরু হয়েছে জানিয়ে কাদের বলেন, কারা মুক্তিযুদ্ধের মহানায়ককে সপরিবারে হত্যার বেনিফিশিয়ারি, কারা এদেশে খুনিদের বিচার চাওয়ার অধিকার হরণ করেছিল-তা নতুন প্রজন্ম জানতে পারছে বলে বিএনপির গাত্রদাহ শুরু হয়েছে। বিএনপিই এদেশে স্বাধীনতার ইতিহাস বিকৃতির জনক।
এদিকে আজ সারাদেশে চতুর্থ ধাপের ৫৫টি পৌরসভা নির্বাচন সুষ্ঠু ও সুন্দর পরিবেশে হবে বলে আশা প্রকাশ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার সরকার জনগণের মত প্রকাশের স্বাধীনতায় বিশ্বাসী। গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল। আগের তিন ধাপের নির্বাচনের ধারাবাহিকতায় আজকের নির্বাচনও সুষ্ঠু, অবাধ এবং শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধকী ভাবছেন ফুল ব্যবসায়ীরা
পরবর্তী নিবন্ধচেরাগীতে তিন কোটি টাকার ব্যবসা