বায়েজিদে পাহাড় কেটে স্থাপনা নির্মাণ

বাবা-ছেলের বিরুদ্ধে মামলা

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৩ নভেম্বর, ২০২২ at ৫:৩৫ পূর্বাহ্ণ

বাবার নির্দেশে পাহাড় কেটে স্থাপনা নির্মাণ করতে গিয়ে নগরের বায়েজিদে ধরা পড়ল ছেলে। পরে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগর কার্যালয়ের সহকারী পরিচালক আবদুল্লাহ আল মতিন বাদী হয়ে পাহাড় কাটার অভিযোগে বাবা-ছেলে দুইজনের বিরুদ্ধে বায়েজিদ থানায় মামলা দায়ের করে। গতকাল এ ঘটনা ঘটে।
অভিযুক্ত দুইজন হচ্ছেন কুমিল্লা জেলার নাঙ্গলকোটের মান্নারা বাজারের আবদুল হক (৬৫) ও তার ছেলে মো. মজিবুল হক (৩২)। তারা নগরের খুলশী থানার টিএন্ডটি কলোনী বাই লেইন পুনর্বাসন এলাকার সালামত উল্লাহ কলোনিতে থাকেন। পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগর কার্যালয়ের সহকারী পরিচালক আবদুল্লাহ আল মতিন দৈনিক আজাদীকে জানান, বায়েজিদ থানার বাংলা বাজারের কলাবাগান ডেবারপাড় এলাকায় গতকাল দুপুর ১২টার দিকে সরেজমিন পরিদর্শন করা হয়। এসময় পাঁচ-ছয় জন দৈনিক ভিত্তিক শ্রমিক পাহাড় কাটছিল। পরিবেশ অধিদপ্তর ও পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যায়। তবে পাহাড় কাটা ও স্থাপনা নির্মাণ কাজের ইনচার্জ মো. মুজিবুল হককে আটক করা হয়। পরে সে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, জায়গার মালিক তার বাবা আবদুল হক। বাবার নির্দেশেই পাহাড় কাটে।
পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের উপ-পরিচালক মিয়া মাহমুদুল হক দৈনিক আজাদীকে বলেন, স্থাপনা নির্মাণের সময় আনুমানিক দৈর্ঘ্য ৪০ ফুট, গ্রন্থ ১৫ ফুট, উচ্চতা ১০ফুট পরিমাণ পাহাড় ও টিলা কাটা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধনভেম্বরেও ঘূর্ণিঝড়ের আভাস
পরবর্তী নিবন্ধনারী কেলেঙ্কারির ভয় দেখিয়ে অপহরণ বাণিজ্য