বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমিকে উচ্চ মাধ্যমিকে উন্নীত করা হবে

কক্সবাজারে সংর্বধনা সভায় শিক্ষা উপমন্ত্রী

কক্সবাজার প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৬ জুন, ২০২২ at ৮:৫৯ পূর্বাহ্ণ

শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, বায়তুশ শরফের পীর শাহ আব্দুল জব্বার (রহ.) ও আমার বাবা এবিএম মহিউদ্দিন চৌধুরী একসঙ্গে বাগদাদ ও জেরুজালেম সফর করেছিলেন। বায়তুশ শরফের সুনাম শুধু কক্সবাজারে নয়। এর সুনাম সারা বাংলাদেশে রয়েছে। বায়তুশ শরফ আমাদের গর্ব।
শিক্ষা উপমন্ত্রী জানান, বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমিকে উচ্চ মাধ্যমিকে উন্নীত করা হবে। এছাড়া ভবন সমস্যাসহ এই প্রতিষ্ঠানের সকল দাবি পূরণ করা হবে।
তিনি শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি গবাদি পশুপালনসহ কর্মসংস্থানমূলক ও কারিগরি নানা কাজে দক্ষতা অর্জনের উপর গুরুত্ব দেন। এছাড়া বাংলা ও ইংরেজি ভাষার পাশাপাশি আরবী ভাষার উপরও দক্ষতা অর্জনের উপর জোর দেন তিনি।
গতকাল বুধবার কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সে বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমির মাঠে তাঁর সম্মানে আয়োজিত সংবর্ধনা সভায় শিক্ষা উপমন্ত্রী এসব কথা বলেন। এর আগে তিনি শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নাধীন বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমি স্কুল অ্যান্ড কলেজের ৮তলা ভবনের ভিত্তিপ্রস্তর ও বায়তুশ শরফ শাহ কুতুব উদ্দিন (রাঃ) আদর্শ দাখিল মাদরাসার নবনির্মিত ৮তলা ভবনের উদ্বোধন করেন।
এসময় আরো উপস্থিত ছিলেন সাইমুম সরওয়ার কমল এমপি, কানিজ ফাতেমা আহমদ এমপি, কউক চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. ফরিদুল ইসলাম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা এসএম কামাল উদ্দিন এবং এডিসি শিক্ষা ও আইসিটি বিভীষণ কান্তি দে। স্বাগত বক্তব্য দেন, জব্বারিয়া একাডেমির সৈয়দ করিম ও জেলা যুবলীগ সভাপতি সোহেল আহমদ বাহাদুর।

পূর্ববর্তী নিবন্ধভারতে ১০০ ঘণ্টা পর গভীর কুয়ো থেকে বালক উদ্ধার
পরবর্তী নিবন্ধচলচ্চিত্র শিল্পীদের সংযত হতে বললেন ইলিয়াস কাঞ্চন