বারগুইচ টাউন ফিউশন ক্যাফে উদ্বোধন

আজাদী প্রতিবেদন

বারকোডের কার্যক্রম দেশের বাইরেও বিস্তৃত : আজাদী সম্পাদক | বৃহস্পতিবার , ১৯ জানুয়ারি, ২০২৩ at ৬:১৩ পূর্বাহ্ণ

অলস বিকেলের পুচকাচটপটি, সকালের নান পরোটার সাথে খাসীর পায়া, দুপুরের ভর্তাভাজি কিংবা রাতে রাজকীয় ডিনারের পাশাপাশি গভীর রাতের দোসা, পাস্তা, বার্গারপিৎজা এবং দিনভর মালাই চা অথবা কফির বিশাল সম্ভার নিয়ে চালু হয়েছে বারকোড রেস্টুরেন্ট গ্রুপের নতুন প্রতিষ্ঠান বারগুইচ টাউন ফিউশন ক্যাফে। শহরের অন্যতম আকর্ষণীয় স্থান মোহাম্মদ আলী রোডের শিল্পকলার সন্নিকটস্থ শতবর্ষী গাছের ছায়ায় নিখাদ প্রকৃতির কোলে গড়ে তোলা রেস্তোরাঁটিতে সকাল থেকে গভীর রাত অব্দি সব ধরনের খাবারই পরিবেশিত হবে। গত মঙ্গলবার দুপুর থেকে আনুষ্ঠানিকভাবে এই রেস্তোরার কার্যক্রম শুরু হয়েছে। এই উপলক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দৈনিক আজাদী সম্পাদক একুশে পদকপ্রাপ্ত এম এ মালেক। বারকোড রেস্টুরেন্ট গ্রুপের স্বত্তাধিকারী মোহাম্মদ মনজুরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্যানেল মেয়র মোহাম্মদ গিয়াসউদ্দিন, চিটাগাং ক্লাবের সাবেক প্রেসিডেন্ট, শিল্পপতি এস এম আবু তৈয়ব, সিডিএর বোর্ড মেম্বার স্থপতি আশিক ইমরান, সিএমপির উপ পুলিশ কমিশনার মনজুর মোরশেদ, দৈনিক আজাদীর চিফ রিপোর্টার হাসান আকবর।

প্রধান অতিথি বলেন, বারকোড রেস্টুরেন্ট গ্রুপ শুধু চট্টগ্রামেই নয়, ঢাকাও বেশ সুনাম কুড়িয়েছে। দেশের পাশাপাশি বিদেশেও এই প্রতিষ্ঠানের কার্যক্রম বিস্তৃত হয়েছে। অত্যন্ত ক্রিয়েটিভ একজন তরুণ উদ্যোক্তা হিসেবে মনজুরুল হক চট্টগ্রামের রেস্টুরেন্ট ব্যবসায় নিজের অবস্থান অত্যন্ত পোক্ত করে নিতে সক্ষম হয়েছেন। বারকোড শুধু অথেনটিক চাটগাঁইয়্যা ফুডই তৈরি করে না, মনজু একইসাথে চট্টগ্রামকেও প্রতিনিধিত্ব করে। তিনি বারকোডের চমৎকার সব আয়োজনের ভূয়সী প্রশংসা করে নিজেকে এই রেস্তোরাঁর একজন নিয়মিত গ্রাহক বলেও উল্লেখ করেন।

বারকোড রেস্টুরেন্ট গ্রুপের কর্ণধার মনজুরুল হক বলেন, আমি একটি মিশন নিয়ে বারকোড শুরু করেছিলাম। মানসম্পন্ন খাবারের বিশাল আয়োজন রয়েছে আমার প্রতিটি আউটলেটে। বারকোডে প্রস্তুতকৃত খাবারে টেস্টিং সল্ট, ক্ষতিকর রঙ বা ফ্লেবার ব্যবহৃত হয়না। সবগুলো আউটলেটেই শতভাগ মানসম্পন্ন খাবার তৈরি এবং বিক্রি করা হয়।

স্বাস্থ্যের জন্য ক্ষতিকর কোনো জিনিসই আমরা খাবারে ব্যবহার করি না বলে উল্লেখ করে তিনি বলেন, আমি প্রার্থনা করি যেন কোনদিন মানুষের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর কোনো কিছু খাবারে না মেশাই, বিক্রি না করি। যেদিন মানুষের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর কিছু খাওয়াই সেদিনই যেন সৃষ্টিকর্তা আমার সব কিছু থেকে সব বরকত তুলে নেন। বারকোড গ্রুপের অন্যান্য রেস্তোরাঁর মতো বারগুইচ টাউন ফিউশন ক্যাফেতেও সব ধরনের খাবারের বিশাল সম্ভার পরিবেশিত হবে বলেও তিনি উল্লেখ করেন।

পূর্ববর্তী নিবন্ধনগর যুবদল সভাপতি দিপ্তী কারাগারে
পরবর্তী নিবন্ধ৮ দিনে ধ্বংস ১৯৩ কন্টেনার নিলাম অযোগ্য পণ্য