বান্দরবানে করোনায় টমটম চালকের মৃত্যু; ৯ বাড়ি লকডাউন

বান্দরবান প্রতিনিধি | মঙ্গলবার , ২৭ এপ্রিল, ২০২১ at ৬:৫৯ অপরাহ্ণ

বান্দরবানে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মো. হাসান নামে এক টমটম চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আজ মঙ্গলবার বিকালে নিহতের বাড়িসহ ২টি বাড়ি লকডাউন করা হয়েছে।
স্বাস্থ্য বিভাগ ও পরিবার জানায়, সদরের ক্যাচিংঘাটা এলাকার বাসিন্দা টমটম চালক হাসানকে প্রচণ্ড শ্বাসকষ্ট নিয়ে গতকাল সোমবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় বান্দরবান সদর হাসপাতালে নেয়া হলে প্রাথমিক চিকিৎসা শেষে অক্সিজেন লাগিয়ে অ্যাম্বুলেন্সে দ্রুত উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
রোগীর সাথে অ্যাম্বুলেন্সে চট্টগ্রাম যাওয়া স্বজন সাহেদুল ইসলাম বাবুল বলেন, “বউয়ের বড় বোনের ছেলে টমটম চালক হাসানকে অ্যাম্বুলেন্সে অক্সিজেন লাগিয়ে রাত সাড়ে ৯টার দিকে বান্দরবান হাসপাতাল থেকে চট্টগ্রামে নেয়া হয়। রাতে মেডিক্যালে নেয়ার পর চিকিৎসক পরীক্ষা করেই করোনা পজিটিভের বিষয়টি আমাদের নিশ্চিত করেন। আজ মঙ্গলবার (২৭ এপ্রিল) ভোররাতে হাসপাতালে হাসানের মৃত্যু হয়। লাশ সকালে হাসপাতাল থেকে লোহাগাড়া গ্রামের বাড়িতে নিয়ে দাফন করা হয়।”
তবে বান্দরবানের সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা জানান, করোনা উপসর্গ প্রচণ্ড শ্বাসকষ্ট নিয়ে সোমবার সন্ধ্যায় হাসপাতালের ইমার্জেন্সিতে নিয়ে আসা হয় হাসানকে। প্রাথমিক চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য তাকে চট্টগ্রামে পাঠানো হয়। সেখানে রোগীর মৃত্যু হয়। তবে তার করোনা পজিটিভ কি না বিষয়টি এখনও নিশ্চিত হওয়া যায়নি।
সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বানু মারমা জানান, নিহত টমটম চালক করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে। নমুনা রিপোর্টে তিনি পজিটিভ শনাক্ত হয়েছেন। তাই সংক্রমণ রোধে নিহতের বাড়িসহ ২টি বাড়ি লকডাউন করা হয়েছে।
এসময় অন্যান্যদের মধ্যে সদর উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমেদ, পৌরসভার পৌরসভার প্যানেল মেয়র সৌরভ দাস শেখরসহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
প্যানেল মেয়র সৌরভ দাস শেখর বলেন, “নিহত টমটম চালক বান্দরবান-ক্যাচিংঘাটা রুটে টমটম চালাত। তিনি ক্যাচিংঘাটার বাসিন্দা মো. আবছারের পুত্র।
সংক্রমণ রোধে ক্যাচিংঘাটা এলাকায় নিহতের বাড়িসহ ২টি বাড়ি লকডাউন করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধটেকনাফে ক্যাম্পে দুই রোহিঙ্গার অনুপ্রবেশ
পরবর্তী নিবন্ধজালালাবাদে আল মানাহিলের ইফতার বিতরণ