বাঘাইছড়িতে সেতুর পাটাতন ভেঙে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

রাঙামাটি প্রতিনিধি | মঙ্গলবার , ৯ মে, ২০২৩ at ৫:৪৮ পূর্বাহ্ণ

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার কাচালং সেতুর পাটাতন ভেঙে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। গতকাল সোমবার সকালে পাথর বোঝাই একটি ট্রাক সেতুর উপর ওঠার সাথে সাথে ব্রিজের পাটাতন ভেঙে নিচে পড়ে যায়।এতে বাঘাইছড়ি উপজেলার সাথে খাগড়াছড়ির সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

গতকাল সকাল ৮টার দিকে সীমান্ত সড়কের জন্য নিয়ে আসা পাথর বোঝাই একটি ট্রাক সেতুতে উঠার পরপরই পাটাতন ভেঙে নিচে পড়ে যায়। এতে সেতুর দুই পাশে শতাধিক যানবাহন আটকা পড়ে। এ সময় কোনো ধরনের হতাহতের খবর পাওয়া যায়নি। পুরাতন সেতু মেয়াদউত্তীর্ণ হওয়ায় ২০১৬ সালের ১১ জানুয়ারি নতুন সেতুর কাজ শুরু করে সড়ক জনপদ বিভাগ। ২০১৯ সালের জানুয়ারিতে কাজ শেষ করার কথা থাকলে দীর্ঘ ৭ বছরেও শেষ হয়নি। তাই ঝুঁকিপূর্ণ জেনেও বাধ্য হয়ে যানচলাচল করতে হয় পুরাতন সেতুতে।

খাগড়াছড়ি সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশী মাকসুদুর রহমান বলেন, আমরা সংবাদ পাওয়ার পরপরই আমাদের সকল ইউনিটকে কাজে নামিয়েছি। কালকের মধ্যে কাজ শেষ হবে এবং নতুন সেতুর কাজ শেষ হয়েছে সংযোগ সড়কের কাজ কিছু বাকী রয়েছে সেটিও চলমান রয়েছে। সেতু ভেঙ্গে পড়ার সংবাদ পাওয়ার পরপরই ঘটনাস্থল পরিদর্শন করেন বাঘাইছড়ি উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম। এ সময় তিনি নির্ধারিত সময়ে কাজ শেষ না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন।

পূর্ববর্তী নিবন্ধস্ত্রীকে খুনের দায়ে স্বামীর যাবজ্জীবন
পরবর্তী নিবন্ধদ্বিতীয় কার্যদিবসেও মিতুর বাবাকে জেরা শেষ হয়নি