বাঘাইছড়িতে অফিসে ঢুকে ইউপি সদস্যকে গুলি করে হত্যা

রাঙামাটি প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৫ ফেব্রুয়ারি, ২০২১ at ৬:৩৩ পূর্বাহ্ণ

রাঙামাটির বাঘাইছড়িতে পিআইও অফিসে ঢুকে ইউপি সদস্য সমর বিজয় চাকমাকে (৪০) গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। বাঘাইছড়ি উপজেলা ৩৪ নং রূপকারী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের মেম্বার ছিলেন সমর বিজয় চাকমা । তিনি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অফিসে কাবিখা প্রকল্পের চেক নিতে এসেছিল। অফিসে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ চার জন ইউপি মেম্বার উপস্থিত ছিলেন বলে জানা গেছে।রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার মো. ছুফি উল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
স্থানীয় সূত্র জানায়, বুধবার দুপুর ১টার দিকে হঠাৎ মোটর সাইকেলযোগে দুই পাহাড়ী যুবক অফিসে প্রবেশ করে পেছনে থেকে দুই রাউণ্ড গুলি করে মৃত্যু নিশ্চিত করে। পরে ফাঁকা গুলি করে চলে যায়। নিহত সমর বিজয় চাকমা জেএসএস এমএন লারমা দলের বাঘাইছড়ি থানা কমিটির স্কুল বিষয়ক সম্পাদকের দায়িত্বে ছিলেন বলে স্থানীয় সূত্র জানায়। এদিকে বাঘাইছড়ি ২৭ বিজিবির লে. কর্নেল আনোয়ার হোসেন ভূইয়া, উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙের মেডিকেল অফিসার বিষ্ণুপদ ঘটনাস্থলে এসে মৃত্যু নিশ্চিত করেন। পরে বাঘাইছড়ি থানার পুলিশকে মরদেহ হস্তান্তর করা হয় । জেএসএস এমএন লারমা দলের বাঘাইছড়ি থানা কমিটির সাধারণ সম্পাদক জোসি চাকমা এক বিবৃতিতে জানিয়েছেন- জেএসএস সন্তু লারমা দলের অস্ত্রধারী মনিময়ের নেতত্ব্বে আমার দলের ছাত্র বিষয়ক সম্পাদককে উপজেলা পরিষদে পিআইও অফিসে গুলি করে হত্যা করেছে। তিনি এহত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও সন্ত্রাসীদের দ্রুত গ্রেপ্তার করে সুষ্ঠু বিচারের
দাবি জানান।এঅভিযোগ অস্বীকার করে জেএসএস সন্তু লারমা দলের বাঘাইছড়ি থানা কমিটির সাধারণ সম্পাদক ত্রিদিপ চাকমা বলেন, আমাদের দলে কোন সন্ত্রাসী নেই। আমরা চুক্তি বাস্তবায়নে কাজ করছি। তাদের দলীয় কোন্দলে এ ঘটনা ঘটেছে। বাঘাইছড়ি থানার এসআই মো আসাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। বিজিবি ও পুলিশের টহল জোরদার করা হয়েছে।
দীঘিনালায় বিক্ষোভ : আমাদের খাগড়াছড়ি প্রতিনিধি জানান- রাঙামাটির বাঘাইছড়িতে জেএসএস (এমএন লারমা) নেতা সমর বিজয় চাকমাকে গুলি করে হত্যার প্রতিবাদে দীঘিনালায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে থানা জেএসএস (এমএন লারমা) কমিটি। গতকাল বিকেলে উপজেলার লারমা স্কোয়ার থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে দীঘিনালা থানা বাজার প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু চত্বরে সমাবেশ করে। সমাবেশে দীঘিনালা থানা যুব সমিতির সভাপতি সোনামণি চাকমার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন দীঘিনালা থানা জেএসএস (এমএন লারমা) কমিটির সাংগঠনিক সম্পাদক সমীর চাকমা, ছাত্র বিষয়ক সম্পাদক নলেজ চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি)সভাপতি মৃণাল চাকমা ও ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর সমন্বয়ক শুভরণ চাকমা প্রমুখ।
সমাবেশে সন্তু লারমা সমর্থিত জেএসএস এর সন্ত্রাসীদের দায়ী করে ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানানো হয়।

পূর্ববর্তী নিবন্ধস্থগিতাদেশ প্রত্যাহার সাত কলেজে পরীক্ষা চলবে
পরবর্তী নিবন্ধলালদিয়ার চর বন্দরের জায়গা, উচ্ছেদ চলবে