বাগীশ্বরী সংগীতালয়ের উচ্চাঙ্গসঙ্গীত সম্মেলন ১৭ ও ১৯ ডিসেম্বর

| বৃহস্পতিবার , ১৫ ডিসেম্বর, ২০২২ at ১০:৩৪ পূর্বাহ্ণ

বাগীশ্বরী সংগীতালয়ের ১৮ বছর পূর্তিতে পাঁচশত রাগের উচ্চাঙ্গসংগীত বিষয়ক গ্রন্থ ‘সুর সম্ভার’ এর মোড়ক উন্মোচন উপলক্ষে উচ্চাঙ্গসঙ্গীত সম্মেলন আগামী ১৭ ও ১৯ ডিসেম্বর টিআইসি মিলনায়তনে অনুষ্ঠিত হবে। কর্মসূচিতে থাকছে আলোচনা সভা, শাস্ত্রীয় সঙ্গীত- ত্রিবট, চতুরঙ্গ, ধ্রুপদ, ঠুমরী, খেয়াল, শ্রুতিগীতি ও তবলা লহরা।

১৭ ডিসেম্বরের সভায় উদ্বোধক থাকবেন আর্য্য সঙ্গীত সমিতির উপাধ্যক্ষ পণ্ডিত নির্মলেন্দু চৌধুরী। প্রধান অতিথি থাকবেন ঢাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা, শিক্ষক প্রশিক্ষক শামসুদ্দীন শিশির। বিশেষ অতিথি থাকবেন একুশে পদক প্রাপ্ত নাট্যজন আহমেদ ইকবাল হায়দার। ১৯ ডিসেম্বরের অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) ও যুগ্মসচিব ড. প্রকাশ কান্তি চৌধুরী।

বিশেষ অতিথি থাকবেন চিটাগাং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির ডিন স্কুল অব ল’র সহযোগী অধ্যাপক ড. মো. বেলায়েত হোসেন, আর্য্য সঙ্গীত সমিতির উপাধ্যক্ষ পণ্ডিত নির্মলেন্দু চৌধুরী। উক্ত দুদিনব্যাপী অনুষ্ঠানে উচ্চাঙ্গ সঙ্গীত পরিবেশন করবেন বাংলাদেশ ও ভারতের শিল্পীরা।

অনুষ্ঠানে যথাসময়ে সকলকে উপস্থিত হওয়ার জন্য বাগীশ্বরী সঙ্গীতালয়ের উচ্চাঙ্গ সঙ্গীত সম্মেলন পরিষদের সমন্বয়ক যীশু সেন, আহ্বায়ক প্রকৌশলী রিমন সাহা, সদস্য সচিব প্রিয়তোষ নাথ, বাগীশ্বরী সঙ্গীতালয়ের সভাপতি লায়ন কৈলাশ বিহারী সেন ও অধ্যক্ষ রিষু তালুকদার অনুরোধ জানিয়েছেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবঙ্গবন্ধু আমাদের সঠিক গন্তব্যে পৌঁছার পথ দেখিয়েছেন
পরবর্তী নিবন্ধফুটবল ১৯৭১